সুতাং জাগরণী সংসদের বর্ধিত সভা অনুষ্ঠিত

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি


জানুয়ারি ০১, ২০২২
০৩:০৭ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ০১, ২০২২
০৩:১৫ অপরাহ্ন



সুতাং জাগরণী সংসদের বর্ধিত সভা অনুষ্ঠিত

শায়েস্তাগঞ্জ উপজেলার নুরপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী সামাজিক সংঘটন " সুতাং  জাগরণী সংসদের" বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। 

উক্ত সভায় বক্তারা জানান,  নতুন বছরের জানুয়ারী মাসেই জাগরণী সংসদের নতুন কমিটি আসছে। 

শুক্রবার (৩১ ডিসেম্বর)  বিকাল ৪ টায় স্থানীয় সুতাং শাহজীবাজারে জাগরণী সংসদের অস্থায়ী কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় নুরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সুতাং জাগরণী সংসদের উপদেষ্টা মো. ইছাক আলী সেবনের সভাপতিত্বে ও সুতাং জাগরণী সংসদের সভাপতি সৈয়দ হাবিবুর রহমান ডিউকের সঞ্চালনায়  প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,  সুতাং জাগরণী সংসদের প্রধান উপদেষ্টা সৈয়দ জিয়াউর রহমান বিপ্লব। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নুরপুর  ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি ও উপদেষ্টা মো. জাহাঙ্গীর আলম, অলিপুর শিল্পাঞ্চল ট্রান্সপোর্ট মালিক সমিতির সভাপতি মো. তাজুল ইসলাম তাজুল, নুরপুর  ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মারুফ আহমেদ। 

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন অত্র সংঘটনের প্রচার সম্পাদক ক্বারী মো. শামীম। পরে সুতাং জাগরণী সংসদের উপদেষ্টা মরহুম আব্দুল কদ্দুস তালুকদার সেবনের রুহের মাগফেরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়।

সুতাং জাগরণী সংসদের পক্ষ থেকে বক্তব্য রাখেন,  সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন আফরোজ, সজল আহমেদ সিপন, এস আই মাহমুদ, শেখ গোলাম সারোয়ার পলাশ, মো. কামরুল ইসলাম,  মোহাম্মদ সাজু শাহ,  আতাউর রহমান সোহাগ প্রমুখ। 

বর্ধিত সভায় সুতাং জাগরণী সংসদের সভাপতি সৈয়দ হাবিবুর রহমান ডিউক জানান, দেশে প্যানডেমিক অবস্থার কারণে  সুতাং জাগরণী সংসদের বিভিন্ন কার্যক্রমে ব্যাঘাত ঘটেছে। তবুও আমরা এই করোনা মহামারীতে সাধ্যমত অসহায় মানুষদের পাশে দাড়িয়েছি। সকলের সহযোগিতা পেলে আমরা আরো বহুদূর এগিয়ে যাব।

সভায় উপদেষ্টা ইছাক আলী সেবন জানান, সুতাংয়ের মেলার পরেই নতুন করে বর্ধিত সভা অনুষ্ঠিত হবে ।  উক্ত সভায় দলমত নির্বিশেষে  নুরপুর ইউনিয়নের সবাইকে সাথে নিয়ে নতুন কমিটি উপহার দেয়া হবে। তিনি অত্র সংগঠনকে আর্থিকভাবে সর্বোচ্চ সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন এবং নতুন কমিটি ঘোষণার পর ঝাকঝমকভাবে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে পরিচিতি সভা করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।

উল্লেখ্য, ২০১২ সালের ৪ ই মে ব্যতিক্রমধর্মী সামাজিক সংগঠন গঠন করা হয়েছিল, ইতোমধ্যেই শায়েস্তাগঞ্জ উপজেলার মাঝে জাগরণী সংসদ তাদের কার্যক্রমের মাধ্যমে প্রশংসা কুড়িয়েছে।  প্রতিষ্ঠাকালীন অত্র সংঘটনের প্রধান উপদেষ্টা হিসেবে ছিলেন নুরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সৈয়দ গাজিউর রহমান।

এস ডি/বি এন-০৬