হবিগঞ্জে এসপিসহ ৫৪ পুলিশের বিরুদ্ধে মামলার আবেদন খারিজ

হবিগঞ্জ প্রতিনিধি


জানুয়ারি ০৪, ২০২২
১২:৫৩ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ০৪, ২০২২
১২:৫৩ অপরাহ্ন



হবিগঞ্জে এসপিসহ ৫৪ পুলিশের বিরুদ্ধে মামলার আবেদন খারিজ

বিএনপি-পুলিশ সংঘর্ষহবিগঞ্জের পুলিশ সুপার এস এম মুরাদ আলিসহ ৫৪ জন পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।

সোমবার (৩ জানুয়ারি) সন্ধ্যায় হবিগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হারুনুর রশীদ ২০৩ ধারায় মামলার আবেদনটি খারিজ করে দেন।

এর আগে বৃহস্পতিবার দুপুরে বিএনপি নেতা অ্যাডভোকেট শামছুল ইসলাম বাদী হয়ে জ্যেষ্ঠ বিচারিক হাকিম সুলতান উদ্দিন প্রধানের আদালতে এ মামলার আবেদন জানান।

গত ২২ ডিসেম্বর হবিগঞ্জে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। ওই দিন বেলা দুইটা থেকে এ সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে পুলিশ অন্তত অর্ধশত রাউন্ড রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে।

খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সমাবেশের আয়োজন করে জেলা বিএনপি। শহরের শায়েস্তানগর এলাকায় দলীয় কার্যালয়ের সামনে সব প্রস্তুতি নেওয়া হয়। বেলা ২টার কিছু পূর্বে নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশস্থলে রওনা হয়। এ সময় শায়েস্তানগর পয়েন্টে তাদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাধে। তখন উত্তেজিত নেতাকর্মীরা ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

মামলার বাদী অ্যাডভোকেট শামছুল ইসলাম অভিযোগ করেন, গত ২২ ডিসেম্বর খালেদা জিয়ার বিদেশে সুচিকিৎসার দাবিতে জেলা বিএনপি আয়োজিত শান্তিপূর্ণ সমাবেশে মামলার আসামিদের হুকুমে ১২০০ রাউন্ড গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করা হয়। এতে ৩ জন নেতাকর্মী চোখ হারানোর পথে। একজনের পুরো শরীর ঝাঁঝরা হয়ে গেছে। এ অবস্থায় যদি মামলা না নেন তাহলে কী করার আছে! তবে দলীয় হাইকমান্ডের সাথে যোগাযোগ করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

আরসি-০৫