@Framework : Laravel 6 (IT Factory Admin) @Developer : Faysal Younus Daily Sylhet Mirror | প্রথম বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক রেসিংয়ে চ্যাম্পিয়ন অভিক
প্রথম বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক রেসিংয়ে চ্যাম্পিয়ন অভিক

খেলা ডেস্ক


মার্চ ১৩, ২০২২
১০:৩৫ অপরাহ্ন


আপডেট : মার্চ ১৩, ২০২২
১০:৩৫ অপরাহ্ন



প্রথম বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক রেসিংয়ে চ্যাম্পিয়ন অভিক

আন্তর্জাতিক পর্যায়ে প্রথম বাংলাদেশি হিসেবে রেসিং প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন বাংলাদেশের কার রেইসার অভিক আনোয়ার।

তিনি সংযুক্ত আরব আমিরাতে দুবাইয়ের এনজিকে প্রো কার চ্যাম্পিয়নের শিরোপা জিতেছেন।

সব মিলিয়ে ৩১০ পয়েন্ট নিয়ে রেস শেষ করেছেন অভিক। দুইয়ে থাকা স্কট ডিমেলারের থেকে ১১৯ পয়েন্ট বেশি নিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন বাংলাদেশের এই প্রসিদ্ধ রেসার।

বিদেশের মাটিতে ইতিহাস গড়ার পর উচ্ছ্বসিত অভিক বলেন, ‘আন্তর্জাতিক মঞ্চে প্রথম বাংলাদেশি রেসিং চ্যাম্পিয়ন হলাম আজকে। এনজিকে চ্যাম্পিয়নশিপ হচ্ছে সংযুক্ত আরব আমিরাতের ন্যাশনাল রেসিং চ্যাম্পিয়নশিপ, যেখানে বিভিন্ন দেশ থেকে অনেক প্রতিযোগী আসেন এবং অংশগ্রহণ করেন। এটি একটি মাল্টিক্লাস রেসিং প্রতিযোগিতা।

‘দেশবাসীর কাছে আমি চির কৃতজ্ঞ, আমার জন্য দোয়া করেছেন এবং আমার স্পনসরদের আমি বিশেষভাবে ধন্যবাদ জানাতে চাই।’

৬ রাউন্ডের এই প্রতিযোগিতার শেষ ধাপে দ্বিতীয় স্থান ধরে রেখে শ্রেষ্ঠত্বের মুকুট পরেন অভিক। দুবাইতে অনুষ্ঠিত শেষ দুই রেসেই দ্বিতীয় হয়েছেন অভিক। যা আরব আমিরাতের ন্যাশনাল রেসিং চ্যাম্পিয়নশিপের ৮৬ ক্যাটাগরিতে শিরোপা এনে দিয়েছে তাকে।

গত বছরের নভেম্বরে চ্যাম্পিয়নশিপ শুরু হয়েছিল। তিনি পরপর তিনটি রেসে প্রথম স্থান অর্জন করেছিলেন।চ্যাম্পিয়নশিপটি দুবাই অটোড্রোম এবং ইয়াস মেরিনা এফওয়ান ট্র্যাক সার্কিটে অনুষ্ঠিত হয়।

গত মাসে ভারতে ভক্সওয়াগেন পোলো কাপেও তিনি চতুর্থ স্থান অর্জন করেছিলেন। একমাত্র রেসার হিসেবে অভিক টুর্নামেন্টে চতুর্থ রাউন্ড পর্যন্ত ব্যাক টু ব্যাক পোডিয়াম জিতেছেন।

আরসি-২৮