@Framework : Laravel 6 (IT Factory Admin) @Developer : Faysal Younus Daily Sylhet Mirror | আসছে টাটার ইলেকট্রিক গাড়ি, এক চার্জে চলবে ৪০০ কিমি
আসছে টাটার ইলেকট্রিক গাড়ি, এক চার্জে চলবে ৪০০ কিমি

সিলেট মিরর ডেস্ক


মার্চ ২৭, ২০২২
১২:০৮ পূর্বাহ্ন


আপডেট : মার্চ ২৭, ২০২২
১২:০৮ পূর্বাহ্ন



আসছে টাটার ইলেকট্রিক গাড়ি, এক চার্জে চলবে ৪০০ কিমি

ভারতের মার্কেটে টাটা নিক্সন জনপ্রিয় একটি গাড়ি। আর তেমনই জনপ্রিয় হয়েছে গাড়িটির ইলেকট্রিক ভার্সনও। এবার সেই জনপ্রিয়তার দিকে নজর রেখেই নিক্সন ইলেকট্রিক ভ্যারিয়েন্টের (ইভি) একটি লং-রেঞ্জ ভার্সন নিয়ে আসতে চলেছে টাটা মোটরস।

গাড়িটি একবারের চার্জে ৪০০ কিলোমিটার পর্যন্ত চলবে। আগামী ৬ এপ্রিল ভারতে একটি ভার্চ্যুয়াল প্রেস মিটের আয়োজন করেছে টাটা মোটরস। ধারণা করা হচ্ছে, সেদিনই ভারতে টাটা নিক্সন ইভির লং-রেঞ্জ ভার্সন বা ২০২২ টাটা নিক্সন ইভির আনুষ্ঠানিক যাত্রার ঘোষণা দেওয়া হবে।

২০২০ সালে ভারতে টাটা নিক্সেন প্রথম ইলেকট্রিক গাড়ি নিয়ে আসে। আগের মডেলের মতোই নতুন টাটা নিক্সন ইভিটিও ৩০.২ কেডব্লুএইচ ভার্সন বাজারে আনা হচ্ছে। নতুন গাড়িটিতে বেশ কিছু পরিবর্তন আনা হতে পারে। সেই সঙ্গে ঢেলে সাজানো হচ্ছে নতুন টাটা নিক্সন ইভির ব্যাটারি। গাড়িতে এমনই একটি বড় ব্যাটারি প্যাক দেওয়া হচ্ছে, এতে একবার চার্জেই ৪০০ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারবে গাড়িটি।

রাস্তায় টেস্টিংয়ের সময় নিক্সন ইভি-র বেশ কিছু ছবিও ভাইরাল হয়েছে। সেই স্পাই পিকচারগুলি থেকে মনে করা হচ্ছে, টাটা নিক্সন ইভি-র লুকের দিক থেকে বড়সড় কোনও পরিবর্তন করা হচ্ছে না। তবে একাধিক নতুন কালার স্কিম যে এই গাড়ির থাকতে পারে, সেটা মনে করা হচ্ছে। পাশাপাশি দেওয়া হতে পারে নতুন প্রযুক্তিও।

নতুন টাটা নিক্সন ইলেকট্রিক গাড়িতে ৩.৩ ও ৬.৬ কিলোওয়াট এসি চার্জিং দেওয়া হতে পারে। পাশাপাশি এ উন্নত রেঞ্জে বাছাই করা ব্রেক এনার্জি রিজেনারেশন মোডও দেওয়ার সম্ভাবনা রয়েছে। এ ছাড়া নতুন এই টাটা নিক্সন ইলেকট্রিক গাড়িতে ইলেকট্রনিক স্টেবিলিটি প্রোগ্রাম দিতে চলেছে টাটা মোটরস। 

আরসি-০১