করোনায় আরও ৪ হাজার মৃত্যু, শনাক্ত সাড়ে ১৪ লাখ

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ০১, ২০২২
১১:১৪ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ০১, ২০২২
১১:১৪ পূর্বাহ্ন



করোনায় আরও ৪ হাজার মৃত্যু, শনাক্ত সাড়ে ১৪ লাখ
করোনাভাইরাস পরিস্থিতি

মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে দৈনিক সংক্রমণ ও মৃত্যু কমেছে। গত ২৪ ঘণ্টায় আবারও সবচেয়ে বেশি আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে দক্ষিণ কোরিয়ায়। দৈনিক প্রাণহানির তালিকায় যথারীতি শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। একদিনে মৃত্যুর তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই দক্ষিণ কোরিয়া, রাশিয়া, জার্মানি ও ব্রাজিলের মতো দেশগুলোর অবস্থান।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজার ৯৯০ জন। আগের দিনের তুলনায় মৃত্যু কমেছে প্রায় সোয়া দুইশো। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬১ লাখ ৬৬ হাজার ৪২৯ জনে।

শুক্রবার (১ এপ্রিল) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজার ৯৭৭ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে প্রায় দুইশো। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬১ লাখ ৬৬ হাজার ৪১৬ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ৪১ হাজার ৬৩ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে প্রায় ১ লাখ ৩০ হাজার। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৮ কোটি ৮১ লাখ ৯০ হাজার ১৩৭ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ২০ হাজার ৬৭৫ জন এবং মারা গেছেন ৩৭৫ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৩০ লাখ ৯৫ হাজার ৬৩১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১৬ হাজার ২৩০ জন মারা গেছেন।

আরএম-০১