বিশ্বে একদিনে সোয়া ৮ লাখ শনাক্ত

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ১০, ২০২২
১২:৫০ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ১০, ২০২২
১২:৫০ অপরাহ্ন



বিশ্বে একদিনে সোয়া ৮ লাখ শনাক্ত

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮ লাখ ১৮ হাজার ২১৮ জন। অপরদিকে একদিনে দুই হাজার ২১৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া একদিনে ৮ লাখ ৭২ হাজার ২১৪ জন সুস্থ হয়েছেন।

বিশ্বে এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২ লাখ ১ হাজার ৭৯৬ জনে। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনা রোগী শনাক্তের সংখ্যা ৪৯ কোটি ৮৫ লাখ ৭০ হাজার ৯ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে থেকে ৪৪ কোটি ৩ লাখ ৫ হাজার ১৩০ জন সুস্থ হয়ে উঠেছেন।

রবিবার করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসেব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

এদিকে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় এখন পর্যন্ত শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৫৭২ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে মারা গেছেন ১৫৫ জন। এ নিয়ে দেশটিতে মোট করোনা শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮ কোটি ২০ লাখ ৫৩ হাজার ২৪২ জনে। তাদের মধ্যে মারা গেছেন ১০ লাখ ১২ হাজার ১৩১ জন। এছাড়া মোট ৭ কোটি ২৫ লাখ ৮২ হাজার ৯০৬ জন সুস্থ হয়েছেন।

ভারতে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৬২৭ জনের। আর ৯ জন মারা গেছেন। এ নিয়ে দেশটিতে শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪ কোটি ৩০ লাখ ৩৪ হাজার ৮৪৪ জনে। আর মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ২১ হাজার ৬৯৫ জন। দেশটিতে করোনা থেকে সেরে উঠেছেন ৪ কোটি ২৫ লাখ ১ হাজার ১৯৬ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বের প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। তারপর অত্যন্ত দ্রুতগতিতে বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়তে শুরু করে প্রাণঘাতী এই ভাইরাসটি।

বি এন-০৪