নিউইয়র্কে পাতাল রেলে গুলি, বহু হতাহতের শঙ্কা

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ১৩, ২০২২
০২:৪০ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ১৩, ২০২২
০২:৪০ পূর্বাহ্ন



নিউইয়র্কে পাতাল রেলে গুলি, বহু হতাহতের শঙ্কা

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের একটি পাতাল রেল স্টেশনে গোলাগুলিতে অন্তত ১৩ ব্যক্তি গুলিবিদ্ধ হয়েছে। এতে বহু হতাহতের আশঙ্কা করা হচ্ছে।

স্থানীয় সংবাদমাধ্যম বলছে, নিউইয়র্কের সময় সকাল সাড়ে ৮টার দিকে থার্টি-সিক্সথ স্ট্রিটের সানসেট পার্ক স্টেশনে এই ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে পাওয়া ছবিতে দেখা যাচ্ছে, বেশ কিছু যাত্রী রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে আছেন।

পুলিশ জানায়, স্টেশনের ভেতরে কিছু অবিস্ফোরিত বোমাও পাওয়া গেছে। এই ঘটনায় পাতাল রেল ব্যবস্থার অন্তত চারটি লাইনে সমস্যা দেখা দিয়েছে। জরুরি সেবা কর্মীরা ১৩ ব্যক্তির আহত হওয়ার কথা নিশ্চিত করেছেন।

এই ঘটনায় সন্দেহভাজন হামলাকারীকে এখনও পলাতক রয়েছে।

নিউইয়র্কের দমকল বাহিনী বিবিসিকে জানিয়েছে, তার প্রথমে খবর পান যে স্টেশনের ভেতর থকে কালো ধোঁয়া বেরিয়ে আসছে। কিন্তু ঘটনাস্থলে পৌঁছে তার দেখতে পান বেশ কিছু মানুষ গুলিবিদ্ধ হয়েছে পড়ে আছে।

পুলিশ বলছে, হামলাকারীর পরনে নির্মাণকর্মীদের কমলা পোশাক ছিল এবং সে গ্যাস মাস্ক পরে ছিল। কিন্তু সে কেন এই হামলা চালিয়েছে সে সম্পর্কে এখনই কিছু জানা যাচ্ছে না।

নিউইয়র্ক সিটির মেয়র এরিক অ্যাডামসের একজন মুখপাত্র নিজের নিরাপত্তার স্বার্থে ওই এলাকার বাসিন্দাদের ঘরের ভেতরে থাকার পরামর্শ দিয়েছেন।

সূত্র: বিবিসি

এএফ-০৩