টয়লেটের পাইপ ভেঙে নবজাতক উদ্ধার

সিলেট মিরর ডেস্ক


মে ০৮, ২০২২
০২:৪১ অপরাহ্ন


আপডেট : মে ০৮, ২০২২
০২:৪১ অপরাহ্ন



টয়লেটের পাইপ ভেঙে নবজাতক উদ্ধার

বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের প্রসূতি বিভাগের টয়লেটের পাইপ ভেঙে নবজাতককে উদ্ধার করা হয়েছে। বর্তমানে নবজাতক ও তার মা সুস্থ রয়েছেন। তবে এ ধরনের ঘটনার যাতে পুনরাবৃত্তি না ঘটে এ জন্য সংশ্লিষ্টদের অধিকতর সাবধানতা অবলম্বনের দাবি জানিয়েছেন সুশীল সমাজের নেতৃবৃন্দ।

পিরোজপুরের স্বরূপকাঠী উপজেলার শেখপাড়া বাজার এলাকার বাসিন্দা নেয়ামত উল্লার স্ত্রী শিল্পী বেগম। গতকাল (শনিবার) বিকালে এ ঘটনা ঘটে। বর্তমানে মা হাসপাতালের প্রসূতি বিভাগে এবং শিশুটি দ্বিতীয় তলার নিউনেটাল (শিশু পরিচর্যা) ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

শিশুটির বাবা নেয়ামত উল্লাহ বলেন, শনিবার দুপুরে স্ত্রী শিল্পী বেগমকে প্রসূতি বিভাগে ভর্তি করেন। বিকালে টয়লেটে যান। এর পরপরই সেখান থেকে বের হয়ে ডাক-চিৎকার করতে থাকেন। সাথে সাথে তার স্বামী ও প্রসূতি বিভাগের দায়িত্বরতরা টয়লেটে গিয়ে কোনভাবেই নবজাতককে না দেখে পাইপের কাছে চলে যান। সেখানে নবজাতকের বাবা পাইপ ভেঙে শিশুটিকে উদ্ধার করেন। উদ্ধারকালে শিশুটির পা নীচের দিকে এবং মাথা উপরে ছিল বলে জানান তার বাবা।

সনাক সভাপতি অধ্যাপক সাহ শাজেদা বলেন, এ ধরনের ঘটনা হাসপাতালে আরও ঘটেছে। এ কারণে আগেভাগে সতর্কতা অবলম্বন করার প্রয়োজন ছিল। তাছাড়া এ ধরনের রোগীদের জন্য পৃথক টয়লেটের ব্যবস্থা থাকা দরকার বলে মনে করেন তিনি।

হাসপাতালের শিশু বিভাগের প্রধান অধ্যাপক ডা. তালুকদার মোহাম্মদ মুজিব বলেন, এ ধরনের ঘটনা প্রায়ই ঘটে থাকে। তবে নবজাতকটি অপরিপক্ক হলেও সে সম্পূর্ণ সুস্থ রয়েছে।

বি এন-০৬