বিশ্বে নতুন শনাক্ত ৯ লাখ ৫৭ হাজার

সিলেট মিরর ডেস্ক


মে ২৬, ২০২২
০১:০১ অপরাহ্ন


আপডেট : মে ২৬, ২০২২
০১:০১ অপরাহ্ন



বিশ্বে নতুন শনাক্ত ৯ লাখ ৫৭ হাজার
বৈশ্বিক করোনা পরিস্থিতি

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে দুই হাজার ৮৩২ জনের মৃত্যু হয়েছে। এর ফলে মোট মৃত্যুর সংখ্যা পৌঁছেছে ৬৩ লাখ ছয় হাজার ২৮৪ জনে। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৯ লাখ ৫৭ হাজার ৩১৭ জন। এর ফলে মোট আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ৫২ কোটি ৯৭ লাখ ৩৬ হাজার ৫৩৯ জনে।

বৃহস্পতিবার (২৬ মে) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসেব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ আমেরিকায় এখন পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা আট কোটি ৩৭ লাখ ৬ হাজার ৬৬৭ জন এবং মৃত্যুবরণ করেছে ১০ লাখ ৩ হাজার ৭৪৪ জন।

বাংলাদেশের প্রতিবেশি দেশ ভারতে সর্বমোট চার কোটি ৩১ লাখ ৪২ হাজার ১৯২ জনের সংক্রমণ চিহ্নিত হয়েছে। একই সময়ে মৃত্যু সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে সর্বমোট পাঁচ লাখ ২৪ হাজার ৫০৭ জনে।

বাংলাদেশ পরিস্থিতি: বাংলাদেশে বুধবার বিকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এই নিয়ে শনাক্তের সংখ্যা ১৯ লাখ ৫৩ হাজার ২৬৪ জনে পৌঁছেছে। একই সময় দেশে করোনায় দুই জনের মৃত্যু হয়েছে। ফলে মৃত্যুর সংখ্যা ২৯ হাজার ১৩০ জনে পৌঁছেছে।

অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৭৯ পরীক্ষাগারে চার হাজার ৬০৭ নমুনা সংগ্রহ করা হয়েছে। অ্যান্টিজেন টেস্টসহ পরীক্ষা করা হয় চার হাজার ৬৫৯ নমুনা।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ০.৬৭%। মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্তের হার ১৩.৮৭%। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১.৪৯%।

এদিকে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ১৯৩ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ এক হাজার ১৫৭ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭.৩৩%।

আরএম-০৪