চ্যাম্পিয়নস লিগে রিয়ালের ১৪তম শিরোপা জয়

ক্রীড়া প্রতিবেদক


মে ২৯, ২০২২
০৪:৪৫ পূর্বাহ্ন


আপডেট : মে ২৯, ২০২২
০৪:৪৫ পূর্বাহ্ন



চ্যাম্পিয়নস লিগে রিয়ালের ১৪তম শিরোপা জয়


সালাহদের কাঁদিয়ে চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতল রিয়াল মাদ্রিদ। ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস জুনিয়র ম্যাচে একমাত্র গোলটি করে ইতিহাস গড়লেন। ইতিহাসের পাতায় শুধু গোলের সংখ্যা আর গোলদাতার নামই তো লেখা থাকে। 

তবে ১৪তম চ্যাম্পিয়নস লিগ জয়ের পথে বারবার স্তাদ দো ফ্রান্সের ফাইনালে শুধু গ্লাভস কেন, হাত-পা-বুক-মাথা...শরীরের কোন অংশ দিয়ে গোল ঠেকাননি থিবো কোর্তোয়া! 

ভিনিসিয়ুস গোলটা করেছেন, তার আগে-পরে অবিশ্বাস্যভাবে একের পর এক গোল বাঁচিয়েছেন কোর্তোয়া। তাতেই রিয়ালের এবারের চ্যাম্পিয়নস লিগের অবিশ্বাস্য পথচলার শেষ শিরোপায়। প্যারিসে গত রাতে লিভারপুলকে এক ব্রাজিলিয়ানের দেওয়া একমাত্র গোলে হারিয়ে ১৪তম চ্যাম্পিয়নস লিগ ঘরে তুলেছে রিয়াল মাদ্রিদ। 

২০১৮ সালের ফাইনালের প্রতিশোধ নেওয়া হলো না মোহাম্মদ সালাহদের। হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে অলরেডদের। রিয়াল চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতায় করিম বেনজিমার ব্যালন ডি'অর জয়ের দাবিটা আরো জোড়ালো হলো।

চ্যাম্পিয়নস লিগের শিরোপা জয়ের হিসেবে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের কাছে কেউ নেই। তাদের অর্ধেক সাতটি শিরোপা জিতে দ্বিতীয় স্থানে ইতালিয়ান ক্লাব এসি মিলান। ছয়বার করে শিরোপা জয়ে তৃতীয় স্থানে আছে ইংলিশ ক্লাব লিভারপুল ও জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ।

এএন/০১