ধর্মপাশার কংস নদে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে আটক ও জরিমানা

ধর্মপাশা প্রতিনিধি


অক্টোবর ২০, ২০২২
০৬:৫২ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ২০, ২০২২
০৭:২৬ অপরাহ্ন



ধর্মপাশার কংস নদে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে আটক ও জরিমানা

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার কংস নদে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করার দায়ে তরিকুল মিয়া (৩২) নামের এক ব্যক্তিকে ৫০হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। দণ্ডপ্রাপ্ত তরিকুল নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলার দেওথান গ্রামের বাসিন্দা।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) দুপুরে উপজেলা ভূমি কার্যালয়ের সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অলিদুজ্জামান অভিযান চালিয়ে এই অর্থদন্ড প্রদান করেন।

উপজেলা প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার সুখাইড় রাজাপুর দক্ষিণ ইউনিয়নের দয়ালপুর গ্রামের পেছনে কংস নদটি অবস্থিত। এই নদে বেশ কয়েকদিন ধরে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে তা বাল্কহেড নৌকাযোগে অন্যত্র নিয়ে বিক্রি করে আসছিলেন তরিকুল।

খবর পেয়ে বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে সেখানে অভিযানে যান ধর্মপাশা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) অলিদুজ্জামান। তিনি অবৈধভাবে বালু উত্তোলনের ঘটনার সত্যতা পেয়ে ঘটনাস্থল থেকে তরিকুল মিয়াকে আটক করেন এবং তাৎক্ষণিকভাবে তাকে ৫০হাজার টাকা জরিমানা করেন।

এ বিষয়ে সহকারি কমিশনার (ভূমি) অলিদুজ্জামান বলেন, কংস নদ থেকে বালু উত্তোলন করায় তরিকুল মিয়া নামের এক ব্যক্তিকে এই দণ্ড দেওয়া হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত থাকা ওই ব্যক্তি  ভবিষ্যতে আর এমন কাজ করবেন না বলে লিখিতভাবে অঙ্গীকার করেছেন।

আরএম-১১