ছেড়ে দেওয়া আসনে ফের এমপি সাত্তার ভূঞা

সিলেট মিরর ডেস্ক


ফেব্রুয়ারি ০১, ২০২৩
১০:৩৫ অপরাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ০১, ২০২৩
১০:৩৫ অপরাহ্ন



ছেড়ে দেওয়া আসনে ফের এমপি সাত্তার ভূঞা


ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের উপনির্বাচনে বিএনপির দলছুট নেতা আবদুস সাত্তার ভূঞা বেসরকারিভাবে সংসদ সদস্য (এমপি) নির্বাচিত হয়েছেন। এই আসনের ১৩২ কেন্দ্রের ফলাফলে কলারছড়ি প্রতীকে তিনি ৪৪ হাজার ৯১৬ ভোট পেয়েছেন। 

আজ বুধবার (১ ফেব্রুয়ারি) রাতে দুই সহকারী রিটার্নিং কর্মকর্তা অরবিন্দ বিশ্বাস বাপ্পী এবং মোহাম্মদ জিল্লুর রহমান এ ফলাফল ঘোষণা করেন। 

আবদুস সাত্তার ভূঞা এই আসনেরই সংসদ সদস্য ছিলেন। তবে দলের সিদ্ধান্তে সংসদ থেকে পদত্যাগ করেন তিনি। পরবর্তীতে দল থেকে পদত্যাগ করে উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নেন। তার পক্ষে প্রচারণা চালিয়েছেন আওয়ামী লীগের সংসদ সদস্য ও কেন্দ্রীয় এবং স্থানীয় নেতাকর্মীরা।

উপনির্বাচনে আবদুস সাত্তারের নিকটতম প্রতিদ্বন্দ্বী ও জাতীয় পার্টির প্রার্থী আব্দুল হামিদ ভাষানী লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৯ হাজার ৬৩৫ ভোট এবং জাকের পার্টির প্রার্থী জহিরুল ইসলাম গোলাপ ফুল প্রতীকে পেয়েছেন ১ হাজার ৮১৮ ভোট।

তবে আব্দুস সাত্তারের প্রধান প্রতিদ্বন্দ্বী হিসেবে বিএনপির সাবেক নেতা আবু আসিফ আহমেদকে ধরা হলেও তিনি ভোটের অবস্থানে তৃতীয় হয়েছেন। মোটরগাড়ি প্রতীকে আসিফের প্রাপ্ত ভোট সংখ্যা ৩ হাজার ২৬৯টি। যদিও গত ২৭ জানুয়ারি থেকে আসিফ নিখোঁজ রয়েছেন। 

জানা গেছে, সরাইল ও আশুগঞ্জ উপজেলার ১৭টি ইউনিয়ন নিয়ে গঠিত ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের মোট ভোটার ৩ লাখ ৭৩ হাজার ৩১৯ জন। বুধবার ইভিএমের মাধ্যমে মোট ১৩২টি কেন্দ্র ও ৮২৬টি ভোটকক্ষে এই আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। 


এএফ/০৮