হবিগঞ্জে বউ-শ্বাশুড়ি হত্যা মামলায় দুই জনের যাবজ্জীবন

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ১৭, ২০২৩
০৪:১৭ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ১৭, ২০২৩
০৪:১৭ অপরাহ্ন



হবিগঞ্জে বউ-শ্বাশুড়ি হত্যা মামলায় দুই জনের যাবজ্জীবন


হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার সাদুল্লাপুর গ্রামে চাঞ্চল্যকর বউ-শ্বাশুড়ি হত্যা মামলায় দুই আসামীর যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। এছাড়াও ৫ লাখ টাকা করে জরিমানা ও অনাদায়ে আরো ৫ বছর করে কারাদন্ডের আদেশ দেয়া হয়েছে। সোমবার দুপুর ১টায় হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ (১) এর বিচারক মো. আজিজুল হক এ রায় প্রদান করেন। 

দন্ডপ্রাপ্তরা হল, নবীগঞ্জ উপজেলার আমতৈল গ্রামের আনোয়ার হোসেনের পূত্র তালেব মিয়া (২৯) ও হোসেনপুর গ্রামের হাফিজুর রহমানের পুত্র জাকারিয়া আহমেদ শুভ (২৫)। রায় প্রদানের সময় তারা আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৮ সালের ১৩ মে দিবাগত রাত ১১টার দিকে উপজেলার সাদুল্লাপুর গ্রামে ইংল্যান্ড প্রবাসী আখলাক চৌধুরী গুলজারের বাড়ি থেকে হঠাৎ ‘আগুন আগুন’ চিৎকার শুনে গ্রামের লোকজন বেড়িয়ে এসে তার মা মালা বেগম (৫০) ও স্ত্রী রুমি বেগম (২২) কে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখে। পরে তাদেরকে উদ্ধার করে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। 

খবর পেয়ে নবীগঞ্জ থানা পুলিশ হাসপাতালে গিয়ে লাশ দুটির সুরতহাল রিপোর্ট তৈরী করে। পরে এ ঘটনায় নিহত রুমি বেগমের ভাই পরদিন নবীগঞ্জ থানায় তালেব ও শুভকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীতে পুলিশ সুপারের নির্দেশে গোয়েন্দা পুলিশ (ডিবি) মামলাটির তদন্তের দায়িত্ব পান। এই দুইজনকে আসামী রেখে ২০১৮ সালের ১১ আগস্ট গোয়েন্দা পুলিশ (ডিবি) তৎকালীন ওসি শাহআলম আদালতে চার্জশিট দাখিল করেন।

এই রায়ে সন্তোষ প্রকাশ করে রাষ্ট্রপক্ষের আইনজীবী এডভোকেট সালেহ আহমেদ জানান, আসামী দুইজন কুপ্রবৃত্তি চরিতার্থ করতে না পেরে শ্বাশুড়ি ও বউকে উপুর্যুপুরি আঘাত করে হত্যা করে। এই দুইজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছেন। মামলার ৩২ হন সাক্ষীর মধ্যে ৩১ জনের সাক্ষী গ্রহণ শেষে আদালত আজ এই রায় প্রদান করেন।


এসই/০১