সিসিক নির্বাচনে কাউন্সিলর প্রার্থী শাবিপ্রবির সাবেক শিক্ষার্থী

হাসান নাঈম, শাবিপ্রবি প্রতিনিধি


জুন ২০, ২০২৩
০৭:১৬ অপরাহ্ন


আপডেট : জুন ২০, ২০২৩
০৭:১৬ অপরাহ্ন



সিসিক নির্বাচনে কাউন্সিলর প্রার্থী শাবিপ্রবির সাবেক শিক্ষার্থী


সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ৩৭ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাবেক শিক্ষার্থী বিজিত লাল দাশ।

তিনি বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের ২০০৬-০৭ সেশনের শিক্ষার্থী ছিলেন। নির্বাচনে তিনি মিষ্টি কুমড়া প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নিজেদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী প্রার্থী হওয়ায় বাড়তি উৎসাহ-উদ্দিপনা কাজ করছে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে। নির্বাচনী প্রচারে তারা সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন সাবেক শিক্ষার্থীর প্রতি। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরও পাশে দাঁড়িয়েছেন বিজিত লাল দাশের। মিষ্টি কুমড়ার পক্ষে মিছিল, মিটিং, ভোটারদের কাছে ভোট চাওয়া, পোস্টার বিতরণসহ বিভিন্ন কর্মকান্ডে তাদের নিয়মিত দেখা গেছে।

নিজের অনুভূতি জানিয়ে কাউন্সিলর প্রার্থী বিজিত লাল দাশ বলেন, ‘আমার একমাত্র লক্ষ্য, আমি নির্বাচনে জয়ী হলে নবগঠিত এই ওয়ার্ডে পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থার মাধ্যমে পানি নিষ্কাশন ব্যবস্থা, আধুনিক, স্মার্ট এবং সমৃদ্ধ ওয়ার্ড হিসেবে গড়ে তোলা।’

তিনি বলেন, ‘আমি এ এলাকার সন্তান হিসেবে মানুষের জন্য কাজ করতে চাই। তাই সকলের প্রতি আমার আহব্বান মিষ্টি কুমড়া মার্কায় ভোট দিয়ে আমাকে এলাকাবাসীর জন্য কাজ করার সুযোগ করে দেয়। আমি সকলের কাছে দোয়া প্রার্থী।’

নির্বাচন কমিশন সুত্রে জানা যায়, এবারে সিলেট সিটি কর্পোশেন নির্বাচনে ৩৭নং ওয়ার্ডে মোট ১৩ জন প্রার্থী কাউন্সিলর পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই ওয়ার্ডে ভোটার সংখ্যা রয়েছে ৭ হাজার ৭৫৯জন। এরই মধ্যে প্রায় সবগুলো কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌঁছে গেছে। ভোটের দিন সকাল ৮টা থেকে ৪টা পর্যন্ত ইভিএমে টানা ভোট গ্রহণ হবে।

এবার সিলেট সিটির নির্বাচনে মেয়র পদে ৮ জন, সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে ৮৭ জন এবং সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ২৭২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে মোট ৪ লাখ ৮৭ হাজার ৭৫৩ জন ভোটার রয়েছে। ভোটাররা ১৯০টি কেন্দ্রে ১ হাজার ৩৬৪টি কক্ষে নিজেদের পছন্দের প্রার্থীকে ভোট প্রয়োগ করবেন।


এএফ/০৬