সাবেক প্রতিমন্ত্রী এবাদুর রহমান চৌধুরী আর নেই

সিলেট মিরর ডেস্ক


সেপ্টেম্বর ০৬, ২০২৩
০৮:৫৭ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ০৬, ২০২৩
০৮:৫৭ অপরাহ্ন



সাবেক প্রতিমন্ত্রী এবাদুর রহমান চৌধুরী আর নেই


বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক প্রতিমন্ত্রী ও সংসদ সদস্য অ্যাডভোকেট এবাদুর রহমান চৌধুরী (৭৮) আর নেই। তিনি বুধবার বেলা তিনটায় ঢাকার একটি হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। দীর্ঘদিন ধরে তিনি বিভিন্ন জটিল রোগে ভোগছিলেন। মৃত্যুকালে তিনি তিন কন্যা রেখে গেছেন। 

সাবেক পার্লামেন্টারিয়ান অ্যাডভোকেট এবাদুর রহমান চৌধুরী মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান, মৌলভীবাজার-১ আসনের চার বারের সংসদ সদস্য, সাবেক দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এবং পরবর্তীতে তথ্য মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হিসেবে তৎকালীন সরকারের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি সংসদ সদস্য ও ত্রাণ প্রতিমন্ত্রী থাকাকালিন তার নির্বাচনী এলাকা মৌলভীবাজার-১ (বড়লেখা ও জুড়ী) আসনে অভুতপূর্ণ উন্নয়ন করেন। 

পারিবারিক সূত্রে জানা গেছে, বুধবার বাদ মাগরিব ঢাকার লালমাটিয়া ‘সি’ ব্লক জামে মসজিদে মরহুম অ্যাডভোকেট এবাদুর রহমান চৌধুরীর প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সকালে ঢাকা থেকে গ্রামের বাড়ি নেওয়ার পথে মৌলভীবাজার শহরে দ্বিতীয় জানাজা ও সকাল এগারোটায় বড়লেখার পাথারিয়া মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে তৃতীয় জানাজা শেষে নিজ গ্রাম গাংকুলে দাফন সম্পন্ন হবে। 

এএন/০৮