ফিলিস্তিন রাষ্ট্র তৈরি ‘সবচেয়ে নির্ভরযোগ্য’ সমাধান : রাশিয়া

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ০৯, ২০২৩
০৬:৪২ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ০৯, ২০২৩
০৬:৪৩ অপরাহ্ন



ফিলিস্তিন রাষ্ট্র তৈরি ‘সবচেয়ে নির্ভরযোগ্য’ সমাধান : রাশিয়া


রাশিয়া আজ সোমবার বলেছে, একটি ফিলিস্তিন রাষ্ট্র গঠন শান্তির জন্য ‘সবচেয়ে নির্ভরযোগ্য’ সমাধান এবং শুধু সন্ত্রাসবাদের সঙ্গে লড়াই করা নিরাপত্তা নিশ্চিত করবে না। খবর এএফপির।

পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ বলেছেন, ‘একটি ফিলিস্তিন রাষ্ট্র তৈরি করা, যা ইসরায়েলের সঙ্গে পাশাপাশি থাকবে...এটি (সংঘাত) সমাধানের সবচেয়ে নির্ভরযোগ্য পথ।’

রুশ পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা তাদের সঙ্গে একমত হতে পারি না, যারা বলে, সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ের মাধ্যমেই নিরাপত্তা নিশ্চিত করা যায়।

এদিকে চলমান যুদ্ধে ইসরায়েলি পক্ষের নিহতের সংখ্যা ৮০০ ছুঁয়েছে বলে জানা গেছে। হিব্রু গণমাধ্যমের অসমর্থিত প্রতিবেদনের বরাত দিয়ে টাইমস অব ইসরায়েল বলেছে, হামাসের আক্রমণ ও পরবর্তী যুদ্ধে আনুমানিক মৃতের সংখ্যা ৮০০-তে পৌঁছেছে।

ইসরায়েলি স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, সোমবার বিকেল পর্যন্ত দুই হাজার ৫০৬ জন আহতকে হাসপাতালে নেওয়া হয়েছে, যার মধ্যে ২৩ জনের অবস্থা আশঙ্কাজনক এবং ৩৫৩ জন গুরুতর আহত।

অন্যদিকে গাজায় নিহতের সংখ্যা ৫০০ ছাড়িয়েছে বলে বিবিসি জানিয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, শনিবার থেকে গাজা উপত্যকায় ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলার ফলে ৫১১ জন নিহত এবং দুই হাজার ৭৫০ জন আহত হয়েছে।

শনিবার ফিলিস্তিনি বন্দুকধারীরা ইসরায়েলি বেসামরিক ও সেনাদের ওপর নজিরবিহীন হামলার পর তারা গাজায় হামাসের লক্ষ্যবস্তুতে হামলা চালাচ্ছে, রাস্তায় ও সম্প্রদায়গুলোতে গুলি চালাচ্ছে।


এএফ/১৪