সংঘাতের মধ্যেই পদত্যাগ করলেন ইসরাইলের তথ্যমন্ত্রী

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ১৪, ২০২৩
১২:৩৪ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ১৪, ২০২৩
০৬:৪১ অপরাহ্ন



সংঘাতের মধ্যেই পদত্যাগ করলেন ইসরাইলের তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী গ্যালিত ডিসটেল।


ফিলিস্তিনি ও ইসরায়েলের যুদ্ধের মধ্যেই পদত্যাগের ঘোষণা দিলেন দেশটির তথ্যমন্ত্রী গ্যালিত ডিসটেল অ্যাটবারিয়ান। বৃহস্পতিবার নেতানিয়াহু সরকারের এ মন্ত্রী পদত্যাগের ঘোষণা দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স-এ (আগের টুইটার) একটি পোস্ট করেন। 

তিনি বৃহস্পতিবার এক্সে (সাবেক টুইটার) লিখেছেন, “তার মন্ত্রণালয় এখন ‘সরকারি অর্থের অপচয়ের’ কেন্দ্রে পরিণত হয়েছে। এই অফিস দেশের জন্য, দেশের কল্যাণের জন্য কিছু করতে পারছে না।”

পদত্যাগের ঘোষণা দিয়ে তিনি আরও বলেছেন, আমি নেসেট (ইসরাইলি পার্লামেন্ট) থেকে আপনার (নেতানিয়াহু) সেবা করতে ফিরে যাচ্ছি।

ইসরাইলের তথ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে তিনি বলেছেন, আমি তথ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি। প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু আমার প্রতি যে আস্থা রেখেছেন সেজন্য তাকে ধন্যবাদ জানাই। 

খবরে বলা হয়েছে, লিকুদ পার্টির একজন সদস্য নেতানিয়াহুর সরকারের এই মন্ত্রী। মন্ত্রণালয়ের হাতে কোনো ক্ষমতা না থাকার ক্ষোভে তিনি দায়িত্ব ছেড়েছেন তবে তিনি পার্লামেন্ট সদস্য হিসেবে কাজ চালিয়ে যাবেন বলে জানা গেছে।

উল্লেখ্য, লিকুদ পার্টির সদস্য গালিতকে চলতি বছরের প্রথম দিকে ওই পদে নিয়োগ করা হয়েছিল। তার মন্ত্রণালয়ের দায়িত্ব ছিল বিশ্বের সঙ্গে ইসরায়েলের অবস্থান ব্যাখ্যা করার। কিন্তু তাকে তেমন কোনো দায়িত্ব দেওয়া হয়নি।সপ্তাহখানেক আগে হামাসের সঙ্গে যুদ্ধ শুরু হলে তার আরও কিছু দায়িত্ব কেড়ে নেওয়া হয়। যার ফলে তিনি পদত্যাগ করলেন। 


এএফ/০৪