আহমেদাবাদে চূর্ণ পাকিস্তান, ভারতের আটে আট

খেলা ডেস্ক


অক্টোবর ১৪, ২০২৩
০৮:৫৬ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ১৪, ২০২৩
০৮:৫৬ অপরাহ্ন



আহমেদাবাদে চূর্ণ পাকিস্তান, ভারতের আটে আট

প্রতিবারই আলোচনা হয়, পাকিস্তান যে কোনও সময়ে জ্বলে উঠে ভারতকে হারিয়ে দেবে বিশ্বকাপের মঞ্চে। কিন্তু গত সাত আসরে দুই দলের দেখায় যেমন হয়েছিল, সেই গল্পেরই যেন এবারও পুনরাবৃত্তি হলো আমদাবাদের নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামে।

শনিবার মেগা মঞ্চে ফের আরও একবার ভারত চূর্ণ করল পাকিস্তানকে সাত উইকেটে। পাক দলের প্রথমে ব্যাটিং নিয়ে ১৯১ রানের জবাবে ভারত ২০ ওভার আগেই সেই রান তুলে দিয়েছে।

ম্যাচের আগেরদিন অধিনায়ক রোহিত শর্মা বলেছিলেন, পাক ম্যাচ বলে অন্য কিছু নয়, বাকি দলগুলির সময় যেমন সাধারণ খেলা খেলে থাকি, আমরা সেইভাবেই খেলব। রোহিত যে খুব একটা খারাপ কিছু বলেননি, ম্যাচের ফলেই পরিষ্কার।

আফগানিস্তানের বিরুদ্ধে ১৩১ রানের ইনিংস খেলেছিলেন। রোহিতের শনিবারের ব্যাটিং দেখেও মনে হবে বিপক্ষে পাকিস্তান নয়, যেন নেদারল্যান্ডসকে খেলছেন। কোনও টেনশন নয়, বড় তারকারা যেরকম বড় মঞ্চে খেলেন, রোহিতের ব্যাটিং পুরো ওই পরিবেশের সঙ্গে মানিয়ে গিয়েছে।

১৯১ রান করতে হবে ৫০ ওভারে, ধীরেসুস্থে খেলে রান তুললেও হতো। কিন্তু রোহিত বরাবরের মতো ডাকাবুকো মেজাজে ব্যাটিং করে পাক দলকে বোঝালেন, জিততে গেলে পুরো টিমগেম খেলতে হবে।  

রোহিত শর্মা এদিন গ্যালারি মাতিয়ে দিয়েছেন। তিনি শুরু থেকেই ছিলেন আক্রমণাত্মক। ৬৩ বলে ৮৬ রান করে গিয়েছেন তিনি। ইনিংসে ছিল ছয়টি চার ও ছয়টি ওভার বাউন্ডারি। তিনি যেদিন খেলেন, সেদিন সতীর্থদের কাজ সহজ হয়ে যায়।

এদিনও তাই হল, রোহিত যখন শাহিন আফ্রিদির বলে ক্যাচ দিয়ে ফিরলেন, সেই সময় দলকে জিততে করতে হবে মাত্র ৩৭ রান, হাতে ওভার ছিল ২৭ ওভার। সাত উইকেট রয়েছে। রোহিতের বড় ইনিংস খেলার সময় মনে হয়েছে আজও হয়তো সেঞ্চুরি আসবে।

আরসি-০৬