সংবাদ সম্মেলনে নরম সুর, শুষ্ক হাসি সাকিবের

খেলা ডেস্ক


অক্টোবর ৩১, ২০২৩
০৩:২৫ পূর্বাহ্ন


আপডেট : অক্টোবর ৩১, ২০২৩
০৩:২৬ পূর্বাহ্ন



সংবাদ সম্মেলনে নরম সুর, শুষ্ক হাসি সাকিবের


সংবাদ মাধ্যমটা বরাবর নরম সুরে সামলান সাকিব আল হাসান। শীতল কণ্ঠে গরম গরম উত্তরও দেন তিনি। কখন কখনও পাল্টা প্রশ্ন ছুড়ে দেন। আবার এক শব্দে দেন লম্বা প্রশ্নের উত্তর। সোমবার পাকিস্তানের বিপক্ষে ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে এসে নরম সুরে ছোট ছোট করে প্রশ্নের উত্তর দিলেন বাংলাদেশ অধিনায়ক। শুষ্ক করে হাসলেনও। 

কিছুটা যেন জোর করে, ফুরফুরে আছেন বোঝাতেই হয়তো হাসি। যে হাসিতে প্রাণ ছিল সামান্যই। এমনকি বার বার তার সংবাদ সম্মেলনে আসার কারণও হয়তো সতীর্থদের চাপ মুক্ত রাখতে চাওয়া। নয়তো যে সাকিব বিশ্বকাপ যাত্রার প্রায় প্রথম এক মাস একবারও সংবাদ সম্মেলনে আসেননি। তিনি কেন ছয় দিনের মধ্যে তিনবার সংবাদ মাধ্যমের মুখোমুখি! 

সাকিব প্রথম হেসে উত্তর দেন পাকিস্তানের সাংবাদিকের করা প্রশ্নে। ‘আপনার থেকে বাংলাদেশের প্রতেক্যে পারফর্ম চাইছেন। দেশে গিয়ে গুরুর টোটকাও নিয়ে এসেছেন। আপনি পারফর্ম করা নিয়ে কী ভাবছেন।’ এক কথায় উত্তরে সাকিব বললেন, আমিও পারফর্ম করতে চাই।’ পাল্টা প্রশ্ন- ‘কীভাবে?’ সাকিব বললেন, ‘আমিও কীভাবে সেটা খোঁজার চেষ্টা করছি।’ 

সংবাদ সম্মেলনে কিছু প্রশ্নের উত্তর জিউয়ে রাখলেন সাকিব। জানালেন, এসব বিশ্লেষণ কিংবা প্রশ্নের উত্তর হয়তো বিশ্বকাপের পরে দিতে পারবেন। মিরপুরের উইকেট কিংবা অংশ নেওয়া সবগুলো বিশ্বকাপে বাংলাদেশের খারাপ খেলার কারণ কী এসব প্রশ্নে, ‘শুধু পাকিস্তান ম্যাচে ফোকাস’ এমন উত্তর দিলেন সাকিব। 

শেষটায় আরও একবার হাসলেন সাকিব। বাংলাদেশের মতো পাকিস্তানও হারের বৃত্তে আছে। এইটা দলের জন্য স্বস্তির হতে পারে কিনা। এখান থেকে উজ্জীবিত হওয়ার কিছু আছে কিনা। এবার সাকিব যেন সত্যিই হাসলেন। যাওয়ার আগে বলে গেলেন, ‘একই কথা ওরাও ভাবতে পারে যে, আমরা পাঁচ ম্যাচ হেরে আসছি।’


এএফ/০১