বঙ্গবন্ধু টানেলে বাস-প্রাইভেট কার সংঘর্ষ, নারীসহ আহত ৩

সিলেট মিরর ডেস্ক


নভেম্বর ০৪, ২০২৩
০২:২৩ পূর্বাহ্ন


আপডেট : নভেম্বর ০৪, ২০২৩
০২:২৩ পূর্বাহ্ন



বঙ্গবন্ধু টানেলে বাস-প্রাইভেট কার সংঘর্ষ, নারীসহ আহত ৩


চট্টগ্রামের কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত বঙ্গবন্ধু টানেলে নিয়ন্ত্রণ হারিয়ে বেপরোয়া গতির একটি বাস ও প্রাইভেট কারের সংঘর্ষে নারীসহ তিনজন আহত হয়েছেন। এতে প্রাইভেট কারটি দুমড়েমুচড়ে যায়।

শুক্রবার (৩ অক্টোবর) রাত ৯টার দিকে টানেলের ভেতর এ দুর্ঘটনা ঘটে।

রাত সাড়ে ১১টায় প্রতিবেদন লেখা পর্যন্ত আহতদের নাম-ঠিকানা জানাতে পারেনি টানেল কর্তৃপক্ষ ও পুলিশ।

এর আগে ১ নভেম্বর টানেলের ভেতরে দ্রুতগতির বাসের ধাক্কায় প্রাইভেট কারের পেছনের অংশ দুমড়েমুচড়ে যাওয়ার ঘটনা ঘটে।

শুক্রবার সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, টানেলের ভেতরে পাল্লা দিয়ে চলছে যাত্রীবাহী একটি বাস। বাসের সামনে রয়েছে সাদা রঙের প্রাইভেট কার। একপর্যায়ে গতি নিয়ন্ত্রণে রাখতে না পেরে চালক ধাক্কা দেন কারটিকে।

এ সময় কারটির পেছনের অংশ দুমড়েমুচড়ে যায়। পরে টানেলের নিরাপত্তায় নিয়োজিত কর্মীরা বাস ও কারটি জব্দ করেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল প্রকল্পের সহকারী প্রকৌশলী (টোল ও ট্রাফিক) তানভীর রিফা বলেন, শহর থেকে একটি বাস টানেলের পতেঙ্গা প্রান্ত দিয়ে প্রবেশ করে চট্টগ্রাম উপজেলার আনোয়ারার দিকে যাচ্ছিল। এ সময় নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি প্রাইভেট কারকে ধাক্কা দেয়।

বাসের বেপরোয়া গতির কারণে এমন দুর্ঘটনা ঘটেছে।

তিনি বলেন, দুর্ঘটনার শিকার প্রাইভেট কার ও বাসটি জব্দ করা হয়েছে। আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। এতে টানেলের কোনো ক্ষতি হয়নি। আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

তাৎক্ষণিক আহতদের পরিচয় জানাতে পারছি না। আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

কর্ণফুলি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির হোসেন বলেন, নারীসহ তিনজন আহত হয়েছেন। আহতদের নাম-ঠিকানা জানা যায়নি। দুর্ঘটনার পর থেকে বাসচালক পলাতক রয়েছেন। গাড়ি দুইটি সরানো হয়েছে। টানেলের মধ্যে দিয়ে গাড়ি চলাচল করছে। তবে দুর্ঘটনার পর কিছুটা যানজট তৈরি হয়েছে। তিনি বলেন, এ ঘটনায় রাত ১২টা পর্যন্ত কেউ মামলা করেনি। মামলা হলে পুলিশ আইনগত ব্যবস্থা নেবে।


এএফ/০৩