সাকিব ও বাংলাদেশ ক্রিকেটের জন্য এটা কলঙ্কজনক : ম্যাথুজ

খেলা ডেস্ক


নভেম্বর ০৭, ২০২৩
০৩:২৮ পূর্বাহ্ন


আপডেট : নভেম্বর ০৭, ২০২৩
০৩:২৮ পূর্বাহ্ন



সাকিব ও বাংলাদেশ ক্রিকেটের জন্য এটা কলঙ্কজনক : ম্যাথুজ


আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম ব্যাটার হিসেবে টাইমড আউট হয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথুজ। ড্রেসিং রুমে ফেরার পথে তাঁর চোখেমুখে ছিল হতাশা। দলের হারে সেই হতাশা আরো গাঢ় হওয়ার কথা। তবে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ম্যাথুজ জানিয়েছেন, তিনি কোনো ভুল করেননি।

ম্যাথুজ বলেছেন, ‘আমি কোনো ভুল করিনি। দুই মিনিট ছিল আমার ক্রিজে গিয়ে তৈরি হতে। কিন্তু আমার হেলমেটে গড়বড় হয়ে গিয়েছিল। অবশ্যই সাকিব ও বাংলাদেশ ক্রিকেটের জন্য এটা কলঙ্কজনক যদি তারা এভাবে ক্রিকেট খেলতে চায়।

আম্পায়ারদের কাণ্ডজ্ঞান নিয়েও প্রশ্ন তুলেছেন ম্যাথুজ, ‘আমি যদি দেরি করতাম, যদি দুই মিনিট পার হয়ে যেত, তাহলে কথা ছিল। আইন বলছে দুই মিনিট পার হলে এটা প্রযোজ্য হবে। আমার হেলমেট ভেঙে যাওয়ার পরও পাঁচ সেকেন্ড বাকি ছিল। আম্পায়ার আমাদের কোচকে বলেছেন, আমার হেলমেট ভেঙেছে তারা সেটা দেখেননি।

এটা কাণ্ডজ্ঞানের বিষয়। মানকাডিং বা অবস্ট্রাকটিং ফিল্ড আউট নিয়ে আমার কোনো আপত্তি নেই। কিন্তু এক্ষেত্রে আমি সময়ের আগে গিয়েছি, এরপর আমার হেলমেট কাজ করছিল না। আমি ইচ্ছাকৃতভাবে কোনো সময়ক্ষেপণ করিনি। এটা একদমই কলঙ্কজনক।

ম্যাচশেষে রীতি অনুযায়ী বাংলাদেশ দলের সঙ্গে হ্যান্ডশেকও করেনি শ্রীলঙ্কা। এ নিয়ে ম্যাথুজ বলেছেন, ‘যে আপনাকে সম্মান করে, তাদের প্রতি সম্মান দেখানো দরকার। তাদের খেলাটার প্রতি সম্মান রাখা উচিত। আমরা সবাই এই সুন্দর খেলাটার দূত। আম্পায়ারসহ আপনি যদি সম্মান না করেন, কাণ্ডজ্ঞান কাজে না লাগান। আর কি বলার আছে।’



এএফ/০২