জয় দিয়ে বিশ্বকাপ শেষ করতে চায় টাইগাররা

খেলা ডেস্ক


নভেম্বর ১১, ২০২৩
০৩:০০ পূর্বাহ্ন


আপডেট : নভেম্বর ১১, ২০২৩
০৩:০০ পূর্বাহ্ন



জয় দিয়ে বিশ্বকাপ শেষ করতে চায় টাইগাররা


বিশ্বকাপে বাংলাদেশের শেষ ম্যাচ আজ। প্রতিপক্ষ বিশ্বকাপে সর্বাধিক ৫ বারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে এই বিশ্বকাপে একমাত্র দল হিসেবে তৃতীয় ম্যাচ খেলতে নামছে লাল-সবুজরা। আগের দুই ম্যাচের অভিজ্ঞতা মোটেও সুখকর নয়। স্বাগতিক ভারতের বিরুদ্ধে ৭ উইকেটে হার এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৮ উইকেটে পরাজয়।

তবে পুণেতে দুই দুটি বড় হারের নেপথ্যে ব্যাটিং ব্যর্থতা দায়ী হলেও বাংলাদেশের বোলিং ছিল যাচ্ছেতাই! পেসাররা যেমন পুরোপুরি ব্যর্থ, তেমনি স্পিনাররাও আলাদা করে নজর কাড়তে পারেনি। কোনো ম্যাচের পাওয়ার প্লেতে যদি পেসাররা উইকেট তুলে নিয়ে প্রতিপক্ষকে একটা ধাক্কা দিতে পারে সে ম্যাচে স্পিনারদের ভালো করা অনেক কঠিন। তবে ব্যাটাররাও আহামরি কিছু করে দেখাতে পারেনি পুণেতে। পুণেতে খেলা আগের দুই ম্যাচের অভিজ্ঞতা নিয়েই আজ মাঠে নামছে বাংলাদেশ। ক্যাপ্টেন সাকিব আল হাসানকে পাচ্ছে না দল। তার ঘাটতি পূরণ করা কঠিন বলেই মনে করেন কোচ চন্ডিকা হাতুরাসিংহে। 

তবে সবচেয়ে বড় স্বস্তি এ ম্যাচে বাংলাদেশের আর কোনো চাপ নেই। বিশ্বকাপ থেকে বিদায় তো আগেই হয়ে গেছে। আগের ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে পয়েন্ট তালিকার আটে থাকার সম্ভাবনাও অনেকটা নিশ্চিত করে ফেলেছে! আর আটে থাকলে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলাও নিশ্চিত হয়ে যাবে।

টাইগারদের সমর্থকদের প্রত্যাশা জয় দিয়ে বিশ্বকাপ মিশন শেষ করুক বাংলাদেশ! তাতে ২০২৫ সালের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার যোগ্যতা তো অর্জন হবেই, সেই সঙ্গে বিশ্বকাপের ব্যর্থতার পাল্লাটাও খানিকটা হালকা হবে।

প্রতিপক্ষের সেমিফাইনাল নিশ্চিত হওয়ায় ম্যাচটি অস্ট্রেলিয়ার জন্য ‘ওয়ার্মআপ-ম্যাচ’ মনে হলেও বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ।

এএন/০২/১১১১২৩