ডোনাল্ডকে বিদায় জানালেন মাহমুদউল্লাহ

খেলা ডেস্ক


নভেম্বর ১৪, ২০২৩
১২:৪৭ পূর্বাহ্ন


আপডেট : নভেম্বর ১৪, ২০২৩
১২:৪৭ পূর্বাহ্ন



ডোনাল্ডকে বিদায় জানালেন মাহমুদউল্লাহ


চলতি মাসেই বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে প্রোটিয়া কিংবদন্তি অ্যালান ডোনাল্ডের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা। তবে বিশ্বকাপের পরপরই বাংলাদেশের কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন সাদা বিদ্যুৎ খ্যাত এই সাবেক ফাস্ট বোলার। কোচের দায়িত্ব পালন করতে এসে টাইগারদের সঙ্গে দারুণ সুসম্পর্ক গড়ে উঠেছিল ডোনাল্ডের। তার বিদায় আবেগতাড়িত করেছে টাইগার ক্রিকেটারদের।

পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ডের গুণমুগ্ধ যে শুধু টাইগার পেসাররাই ছিলেন এমন নয়। প্রোটিয়া কিংবদন্তি গোটা দলের মধ্যেই জনপ্রিয় ছিলেন। তাই তার বিদায়ে আবেগি হয়ে পড়েছে গোটা দলই। মাহমুদউল্লাহ রিয়াদও ব্যতিক্রম নন। ডোনাল্ডকে 'ভদ্রলোক' আখ্যা দিয়ে ইনস্টাগ্রামে আবেগঘন পোস্ট করেছেন এই অভিজ্ঞ টাইগার।

মাহমুদউল্লাহ লিখেছেন, 'একজন কিংবদন্তি ও একজন ভদ্রলোক। দারুণ একজন মানুষ। আপনার সঙ্গে কাজ করতে পেরে আনন্দিত।'

ডোনাল্ডের বিদায়ের বিষয়টি মোটামুটি নিশ্চিতই ছিল। চলতি মাসের শেষে বাংলাদেশ দলের সঙ্গে তার চুক্তির মেয়াদ শেষ হতো। এরপর যে তিনি আর চুক্তি নবায়ন করতে চান না সেটিও জানিয়েছিলেন আগেই। কিন্তু বিশ্বকাপের শেষের দিকে এসে যেভাবে তার বিদায় হলো সেটা কারোরই কাম্য ছিল না।

সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ড্রেসিংরুমে সৃষ্টি হওয়া অস্বস্তিকর পরিবেশের কারণেই চুক্তি শেষ হওয়ার আগে বিদায় জানাতে বাধ্য হয়েছেন ডোনাল্ড।

খেলোয়াড়ি জীবনে বলের গতির জন্য বিখ্যাত ছিলেন ডোনাল্ড। খ্যাতি পেয়েছিলেন সাদা বিদ্যুৎ নামে। বাংলাদেশের পেস বোলিং কোচ হিসেবে ওটিস গিবসনের বিদায়ের পর বিসিবি ডোনাল্ডকে তার স্থলাভিষিক্ত করে। তার অধীনে পেসারদের উন্নতি লক্ষণীয় ছিল। তবে বিশ্বকাপের মঞ্চে এসে পেসাররা হতাশ করেছেন। সাম্প্রতিককালে বাংলাদেশের পেস আক্রমণকে নেতৃত্ব দেওয়া তাসকিন আহমদের বিবর্ণ পারফরম্যান্স বিশ্বকাপ ব্যর্থতার অন্যতম কারণ। তবে সব মিলিয়ে তার পারফরম্যান্সে খুশিই ছিল বিসিবি।

এএন/০৩/১৪১১২৩