বিশ্বকাপ ফাইনালে মাঠে ঢোকা দর্শক রিমান্ডে

খেলা ডেস্ক


নভেম্বর ২১, ২০২৩
০১:০২ পূর্বাহ্ন


আপডেট : নভেম্বর ২১, ২০২৩
০১:০৩ পূর্বাহ্ন



বিশ্বকাপ ফাইনালে মাঠে ঢোকা দর্শক রিমান্ডে


ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার ফাইনালের প্রথম ইনিংসে মাঠে ঢুকে পড়েন এক দর্শক। তার গায়ে থাকা টি-শার্টে ফিলিস্তিনের মুক্তি ও বোমা হামলা বন্ধের বার্তা ছিল। এছাড়া হাতে ছিল ফিলিস্তিনের পতাকা। মুখে ছিল দেশটির পতাকার রঙে মাস্ক। 

তিনি মাঠে ঢুকে কোহলিকে জড়িয়ে ধরার চেষ্টা করেন। পরে তাকে নিরাপত্তা কর্মীরা ধরে মাঠ থেকে নিয়ে যান। ভারতীয় সংবাদ মাধ্যম জানিয়েছে, মাঠে ঢুকে পড়ায় ও ফিলিস্তিনের পতাকা বহন করায় তাকে থানায় নেওয়া হয়। 

ওই ব্যক্তির নাম ওয়েন জনসন। তার বয়স ২৪ বছর। তিনি অস্ট্রেলিয়ার নাগরিক। তাকে একদিনের রিমান্ড নিয়েছে পুলিশ। সংবাদ মাধ্যম আরও জানিয়েছে, তার বাবা চীনের নাগরিক এবং মা ফিলিপাইনের। জনসন সোলার প্যানেলে চাকরি করেন। 

জনসনকে জিজ্ঞাসাবাদ শেষে পুলিশ জানিয়েছে, তিনি অস্ট্রেলিয়ান হলেও বিরাট কোহলির ভক্ত। তাকে জড়িয়ে ধরার জন্যই মাঠে প্রবেশ করেছিলেন। অন্য কোন উদ্দেশ্য ছিল না তার।  

ভারতের ক্রাইম ব্রাঞ্চ থেকে জানানো হয়েছে, যে কোন বৈশ্বিক ইভেন্টে মাঠে ঢুকে পড়া জনসনের স্বভাব এবং সেখানে আন্তর্জাতিক সমসাময়িক বিষয়ের ওপর বার্তা দেওয়ার চেষ্টা করেন তিনি। এর আগে ২০২০ সালে একটি রাগবি ম্যাচে মাঠে ঢুকে পড়েন তিনি। 

চলতি বছরের নারী ফুটবল বিশ্বকাপের যৌথ আয়োজন ছিল অস্ট্রেলিয়া। সেখানেও এক ম্যাচে মাঠে ঢুকে পড়েন জনসন। ওই সময় তার গায়ে থাকা জার্সিতে ইউক্রেনের ওপর আগ্রাসন বন্ধের বার্তা ছিল। ক্রাইম ব্রাঞ্চ জানিয়েছে, জনসন একজন জনপ্রিয় টিকটকার।

এএন//০১/২১১১২৩