সিলেটে নিরুত্তাপ অবরোধ চলছে

নিজস্ব প্রতিবেদক


নভেম্বর ২২, ২০২৩
১১:৪৯ পূর্বাহ্ন


আপডেট : নভেম্বর ২২, ২০২৩
১১:৫৩ পূর্বাহ্ন



সিলেটে নিরুত্তাপ অবরোধ চলছে

সিলেট কদমতলী কেন্দ্রীয় বাস টার্মিনাল। ছবি- শেখ নাসির


বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচির প্রথম দিন নিরুত্তাপ চলছে। ষষ্ঠ দফায় ৪৮ ঘণ্টার এ অবরোধ আজ বুধবার সকাল ছয়টা থেকে শুরু হয়েছে। শুক্রবার ভোর ৬টায় পর্যন্ত চলবে।

অবরোধের প্রথম দিনে সিলেট নগরে তেমন প্রভাব পড়েনি। সকাল থেকেই সড়কে গাড়ির চাপ রয়েছে। স্বাভাবিক দিনের চেয়ে যদিও সামান্য কম। ব্যক্তিগত গাড়ি, মোটরসাইকেল, মাইক্রোবাস, সিএনজিচালিত অটোরিকশা চলাচলও চোখে পড়ার মতো। তবে হাতেগোনা দূরপাল্লার বাস নির্দিষ্ট গন্তব্যের দিকে ছেড়ে যেতে দেখা গেছে।

সিলেট নগরের বন্দরবাজার, জিন্দাবাজার, রিকাবিবাজার, চৌহাট্টা, আম্বরখানা, উপশহর, হুমায়ুন রশীদ চত্বর এলাকা ঘুরে এ ধরণের চিত্র দেখা গেছে।

সরেজমিন দেখা গেছে, শহরের ভেতরে এবং শহর থেকে বিভিন্ন প্রান্তে সিএনজিচালিত অটোরিকশা ও প্রাইভেট কার চলাচল করছে। সাধারণ মানুষ গন্তব্যে যেতে রাস্তায় বের হয়েছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মানুষের কর্ম-চাঞ্চল্যের পাশাপাশি বাড়ছে ব্যক্তিগত ও গণপরিবহন সংখ্যা। 

নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর অবস্থান নিয়ে ও গাড়িতে টহল দিয়ে নিরাপত্তা নিশ্চিত করতে বিভিন্ন কার্যক্রম চালাচ্ছে।

গত ২৮ অক্টোবর মহাসমাবেশে সরকারের পদত্যাগের এক দফা দাবিতে ২৯ অক্টোবর হরতাল এবং ৩১ অক্টোবর, ১ ও ২ নভেম্বর মোট তিন দিনের অবরোধ কর্মসূচি পালন করে বিএনপি। এরপর ৫ ও ৬ নভেম্বর দ্বিতীয় দফা, ৮ ও ৯ নভেম্বর তৃতীয়, ১১ ও ১২ নভেম্বর চতুর্থ, ১৫ ও ১৭ নভেম্বর পঞ্চম দফায় ৪৮ ঘণ্টার অবরোধ ডাকা হয়।

এএফ/০১