বিএনপি নেতা জি কে গউছ কারাগারে অসুস্থ

সিলেট মিরর ডেস্ক


নভেম্বর ২৭, ২০২৩
১০:২৯ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ২৮, ২০২৩
০৫:৪০ অপরাহ্ন



বিএনপি নেতা জি কে গউছ কারাগারে অসুস্থ


হবিগঞ্জ কারাগারে অসুস্থ হয়ে পড়েছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক সাবেক মেয়র আলহাজ জি কে গউছ। হবিগঞ্জ জেলা কারাগারের জেলার মাসুদ হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

তবে কারা কর্তৃপক্ষ বলেছেন বিধি অনুযায়ী তাকে সব ধরনের চিকিৎসা দেওয়া হচ্ছে। এ বিষয়ে হবিগঞ্জ জেলা কারাগারের জেলার মাসুদ হাসান জানান, তিনি বেশি অসুস্থ না। গুরুতর কিছুই না। পূর্বের ব্যথা আছে। আমরা রেগুলোর মনিটরিংয়ে রাখা হয়েছে। কারাবিধি অনুযায়ী যতটুকু সুবিধা পাওয়ার কথা রয়েছে সেই অনুযায়ী চিকিৎসা দেওয়া হচ্ছে।

এদিকে কারা হাসপাতালে যে চিকিৎসা দেওয়া হচ্ছে তাতে কোনো উন্নতি হচ্ছে না, তিনি ব্যথায় কাতরাচ্ছেন বলে জানিয়েছেন জি কে গউছের আইনজীবী অ্যাডভোকেট আফজাল হোসেন।

অ্যাডভোকেট আফজাল হোসেন বলেন, মামলাসংক্রান্ত কাজে আমি কারাগারে গিয়ে আলহাজ জি কে গউছের সঙ্গে স্বাক্ষাৎ করেছি। তিনি আক্ষেপ করে বলেছেন- রাজনৈতিক যড়যন্ত্রের শিকার হয়ে মিথ্যা মামলায় একাধিকবার জেল খেটেছি, এখনও কারাগারে আছি। এতে আমার কোনো দুঃখ নেই।

আফজাল হোসেন আরও বলেন, ২০১৫ সালে কারাগারে জি কে গউছের পিটে ছুরিকাঘাত করা হয়। যার ক্ষত তিনি এখনো বয়ে বেড়াচ্ছেন। তিনি ঢাকাস্থ এভারকেয়ার হাসপাতালের চিকিৎসক ডা. সাহাব উদ্দিনের তত্ত্বাবধানে নিয়মিত চিকিৎসা নিচ্ছিলেন। কিন্তু কারাগারে থাকার কারণে পিটের সেই ব্যথা আবারও বেড়েছে। ইতোমধ্যেই কারা হাসপাতালের চিকিৎসক ডা. তানভির রব শুভ চিকিৎসা দিচ্ছেন। তিনি সম্পূর্ণ বেড রেস্টে থাকার পরামর্শ দিয়েছেন। কিন্তু একজন ডিভিশনপ্রাপ্ত বন্দি হওয়ার পরও জি কে গউছ তার প্রাপ্ত সু-চিকিৎসা ও সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন।

গত ২৯ আগস্ট ঢাকায় ডিবি পুলিশের হাতে গ্রেপ্তার হওয়ার পর থেকে তিনি হবিগঞ্জ কারাগারে রয়েছেন। সোমবার (২৭ নভেম্বর) কারাগারে জি কে গউছের ৯১ দিন অতিবাহিত হয়েছে।


এএফ/১৯