সিলেট টেস্ট জিততে টাইগারদের প্রয়োজন ৩ উইকেট

খেলা ডেস্ক


ডিসেম্বর ০২, ২০২৩
০১:৪৩ পূর্বাহ্ন


আপডেট : ডিসেম্বর ০২, ২০২৩
০১:৪৩ পূর্বাহ্ন



সিলেট টেস্ট জিততে টাইগারদের প্রয়োজন ৩ উইকেট


সিলেট টেস্ট জিততে টাইগারদের প্রয়োজন আর ৩ উইকেট। চতুর্থ দিন যে অবস্থানে থেকে শেষ করেছে স্বাগতিকরা, তাতে আজ শেষ দিনে খুব বেশি নাটকীয় কিছু না হলে বাংলাদেশের জয় আটকাতে পারবে না নিউজিল্যান্ড। ৩৩২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১১৩ রান তুলতে ৭ উইকেট হারিয়েছে কিউইরা। আগামীকাল শেষ দিনে হাতে থাকা ৩ উইকেটে তাদের প্রয়োজন আরো ২১৯ রান। ড্যারিল মিচেল ৪৪ ও ইশ সোধি ৭ রানে কাল দিন শুরু করবেন। আজ উইকেট থেকে যেমন বাড়তি টার্ন আর বাউন্স পেয়েছেন বাংলাদেশি স্পিনাররা, তাতে বাকি রান তোলা শুধু কষ্টকর নয়, অসম্ভব বলা যায়।

গোটা দিনে পড়েছে ১৪ উইকেট। যেখানে সকালে ব্যাট করতে নামা বাংলাদেশ দল দ্বিতীয় ইনিংসের ৭ উইকেট হারিয়ে তোলে ১২৬ রান। অর্ধশতক করেন মুশফিকুর রহিম ও মেহেদী হাসান মিরাজ। সব মিলিয়ে ৩৩২ রানের লক্ষ্য দ্বিতীয় সেশনের দ্বিতীয় ঘণ্টায় ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। দেড় সেশনে ৪৯ ওভার ব্যাট করেছে তারা। যেখানে হারিয়েছে ৭ উইকেট।

শুরুটা করেছিলেন বাংলাদেশের একমাত্র পেসার শরিফুল ইসলাম। ইনিংস শুরুর ওভারে ফেরান রান তাড়ায় নামা কিউই ওপেনার টম ল্যাথামকে। এরপর দায়িত্ব কাঁধে তুলে নেন স্পিনাররা। প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও ৪ উইকেট তাইজুলের। মিরাজ ও নাঈম হাসান নিয়েছেন ১টি করে উইকেট।

সফরকারী ব্যাটারদের জুটি বড় হতে দেননি বাংলাদেশের বোলাররা। পরাজয়ের শঙ্কা নিয়ে দিন শেষ করেছে নিউজিল্যান্ড। 

এএন/০২