মিরপুর টেস্ট জয়ের আশা নাইম হাসানের

খেলা ডেস্ক


ডিসেম্বর ০৯, ২০২৩
১২:৫৯ পূর্বাহ্ন


আপডেট : ডিসেম্বর ০৯, ২০২৩
১২:৫৯ পূর্বাহ্ন



মিরপুর টেস্ট জয়ের আশা নাইম হাসানের


মিরপুর টেস্টেও জয়ের আশা দেখছেন নাঈম হাসান। শুক্রবার (৮ ডিসেম্বর) টেস্টের তৃতীয় দিনের খেলায় মুখোমুখি হয় নিউজিল্যান্ড ও বাংলাদেশ। তবে আলোক স্বল্পতায় পুরো দিনের খেলা মাঠে গড়ায়নি।  

প্রথম ইনিংসে বাংলাদেশের করা ১৭২ রানের পরে কিউদের থামানো গেছে ১৮০ রানে। তাতে ৮ রানের লিড পায় অতিথিরা। দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ৩৮ রান করে বাংলাদেশ। আবহাওয়া অনুকূলে থাকলে চতুর্থ দিনের খেলা এখান থেকেই শুরু হবে।   

এদিকে, ম্যাচের এমন মুহূর্তে জয়ের আশা দেখছেন বাংলাদেশের বোলার নাঈম হাসান। তৃতীয় দিন শেষে সংবাদ সম্মেলন এসে তিনি বলেন, 'এই ম্যাচ জেতার জন্য যা যা কিছু দরকার সবকিছু আমরা করতে রাজি আছি। আশা করছি দ্বিতীয় ইনিংসে ২০০ থেকে ২২০ রান করলে ম্যাচে লড়াই করতে পারব। উইকেট ভালো আছে, এখানে ব্যাটিংও ভালো হতে পারে।' 

সিলেট টেস্ট জয়ের স্মৃতি নিয়ে মিরপুর টেস্টে ব্যাটিংয়ে নামে বাংলাদেশে। প্রথম দিনে ১৭২ রানে গুটিয়ে যায় টাইগারদের ইনিংস। নিউজিল্যান্ড ব্যাটিংয়ে নামলে তাদের অবস্থাও শোচনীয় হয়। ৫৫ রানে দলটি হারায় ৫ উইকেট।

দ্বিতীয় দিনে বৃষ্টির কারণে মাঠে বল গড়ায়নি। তৃতীয় দিনে মাঠের খারাপ অবস্থার কারণে খেলা শুরু হতে সময় লাগে। এ দিন মাঠ উপযুক্ত হলে ১৮০ রানে শেষ হয় কিউইদের ইনিংস। দিনের বাকি অংশে ২ উইকেট হারিয়ে ৩৮ রান করে বাংলাদেশ।

এএন/০২