আইপিএল নিলামে বাংলাদেশের তিন পেসার

খেলা ডেস্ক


ডিসেম্বর ১৩, ২০২৩
০২:৫৭ পূর্বাহ্ন


আপডেট : ডিসেম্বর ১৩, ২০২৩
০২:৫৭ পূর্বাহ্ন



আইপিএল নিলামে বাংলাদেশের তিন পেসার


আইপিএলের চূড়ান্ত নিলামে সুযোগ পেয়েছেন তাসকিনসহ বাংলাদশের ৩ পেসার। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এবার ছোট পরিসরে নিলাম অনুষ্ঠিত হবে। আগামী ১৯ ডিসেম্বর দুবাইয়ে হবে এই নিলাম অনুষ্ঠান। এ জন্য বাছাইয়ের পর নিলামের জন্য ৩৩৩ জন ক্রিকেটারকে সুযোগ দিয়েছে আইপিএল কর্তৃপক্ষ। যেখানে বাংলাদেশের তিন ক্রিকেটার জায়গা পেয়েছেন।

মুস্তাফিজুর রহমানের সঙ্গে সেই তালিকায় রয়েছেন তাসকিন আহমেদ এবং শরিফুল ইসলাম। আইপিএল নিলামের জন্য নাম নিবন্ধন করলেও বাছাইয়ে বাদ পড়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ এবং হাসান মাহমুদ। চূড়ান্ত তালিকায় জায়গা পাওয়া তিনজনের মাঝে সবচেয়ে বেশি ২ কোটি রুপি ভিত্তিমূল্য মুস্তাফিজের। ডানহাতি পেসার তাসকিনের ভিত্তিমূল্য ৭৫ লাখ রুপি এবং বাঁহাতি আরেক পেসার শরিফুলের ভিত্তিমূল্য ৫০ লাখ রুপি।

এবারই প্রথম ভারতের বাইরে হবে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি এই টুর্নামেন্টের নিলাম। চূড়ান্ত তালিকায় আছেন এবারের বিশ্বকাপ মাতানো বেশ কয়েকজন ক্রিকেটার। ব্যাটারদের প্রথম সেটে নাম উঠবে বিশ্বকাপজয়ী ট্রাভিস হেড, স্টিভ স্মিথদের। তাদের সঙ্গে রয়েছেন হ্যারি ব্রুক, করুন নায়ার, মানিষ পান্ডে, রভমান পাওয়েল ও রাইলি রুশোর মতো ক্রিকেটার। বিশ্বকাপ মাতানো রাচিন রবীন্দ্র আছেন অলরাউন্ডারদের প্রথম সেটে। 

এএন/০৬