বর্ণাঢ্য আয়োজনে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

সিলেট মিরর ডেস্ক


ডিসেম্বর ১৮, ২০২৩
১২:৪২ পূর্বাহ্ন


আপডেট : ডিসেম্বর ১৮, ২০২৩
১২:৪২ পূর্বাহ্ন



বর্ণাঢ্য আয়োজনে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন


বর্ণাঢ্য আয়োজনে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। এ উপলক্ষে রবিবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-১ প্রাঙ্গন থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

নানা ধরণের রঙ্গিন ফেস্টুন, কৃষি যন্ত্রপাতি নিয়ে ঐতিহ্যবাহী সাজে সেজে কৃষি, মাৎস্যবিজ্ঞান, প্রাণিসম্পদ ও প্রানি চিকিৎসা অনুষদের শিক্ষার্থীরা এতে অংশগ্রহণ করেন।

শোভযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ছাত্রী হল প্রাঙ্গন ঘুরে একাডেমিক ভবন-১ এর সামনে এসে শেষ হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবদুল বাসেতের নেতৃত্বে শোভাযাত্রায় অংশ নেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের শিক্ষকবৃন্দ, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। 

এরপর শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আবদুল বাসেত। বিশ্ববিদ্যালয়ে স্থাপিত মঞ্চের সামনে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন উপাচার্য।

পরে বেলা ১১ টায় হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশনের আয়োজনে, অন্তঃবিশ্ববিদ্যালয় আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন উপাচার্য। দিনব্যপী আলোকচিত্র প্রদর্শনীতে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের ২৬ জন আলোকচিত্রীর ছবি স্থান পেয়েছে।

বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্থাপিত ‘ফার্মার্স সাপোর্ট সার্ভিসেস’ উদ্বোধন করেন উপাচার্য।এতে চাষী, কৃষক সহ হবিগঞ্জের জনগণ কৃষি, মৎস্য ও প্রাণি চিকিৎসা সংক্রান্ত পরামর্শ সেবা, রোগ নির্ণয় ও চিকিৎসা সেবা পাবেন।

এরপর বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল লাইব্রেরিতে শিক্ষার্থীদের জন্য স্বল্পমূল্যে ফটোকপি ও প্রিন্টিং সেবা এবং নতুন সংযোজিত কম্পিটারের উদ্বোধন করেন উপাচার্য। এছাড়া ক্যাম্পাসে নির্মিত অনুশীলন ক্রিকেট মাঠের এবং অস্থায়ী ছাত্রী হলে ছাত্রীদের জন্য টেবিল টেনিস, ক্যারাম, লুডু সম্বলিত খেলাধুলার কক্ষ উদ্বোধন করেন উপাচার্য মো. আবদুল বাসেত।

সন্ধ্যা ৬ টায় বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট ওয়েলফেয়ার এসোসিয়েশনের শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও রাত ৮ টায় ‘এক্স আলফা’ ব্যান্ডের পরিবেশনায় কনসার্ট অনুষ্ঠিত হয়।


এএফ/০১