সিলেটে ৭৫টি কেন্দ্রে গেল ব্যালট, বাকিগুলোতে কাল সকালে

সিলেট মিরর ডেস্ক


জানুয়ারি ০৬, ২০২৪
০৪:০০ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ০৬, ২০২৪
০৪:১৬ অপরাহ্ন



সিলেটে ৭৫টি কেন্দ্রে গেল ব্যালট, বাকিগুলোতে কাল সকালে


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট গ্রহণ আগামীকাল রবিবার (৭ জানুয়ারি)। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে। এ লক্ষ্যে সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও সংশ্লিষ্টরা। 

ভোটগ্রহণের লক্ষ্যে আজ শনিবার (৬ জানুয়ারি) দুপুরে সিলেট জেলা পরিষদ কার্যালয় প্রাঙ্গণ ও বিভিন্ন উপজেলায় স্থাপিত সহকারী কর্মকর্তার কার্যালয় থেকে নির্বাচনি সরঞ্জামাদি পৌছানোর কার্যক্রম শুরু হয়। বিকেলের মধ্যে সব কেন্দ্রে এসব সরঞ্জাম গিয়ে পৌঁছবে এবং প্রিজাইটিং ও আইনশৃঙ্খলা রক্ষাকারী সংশ্লিষ্ট টিম সেখানে রাতযাপন করবেন।

এদিকে, দূরত্ব বিবেচনায় সিলেটের ৬টি আসনের ৭৫টি কেন্দ্রে আজ শনিবার দুপুরে নির্বাচনি সরঞ্জামাদির পাশাপাশি ব্যালট প্যাপারও পাঠানো হয়েছে। বাকিগুলোতে শনিবার দিবাগত ভোররাত ৩টায় ব্যালট পাঠানো শুরু হবে।

জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা শেখ রাসেল হাসান বলেন- সিলেটের ৬টি আসনে ভোটগ্রহণের সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আজ বিকালের মধ্যে ব্যালট প্যাপার ছাড়া বাকি সব সরঞ্জাম গিয়ে প্রতিটি কেন্দ্র পৌঁছবে। আর ব্যালট পৌঁছবে আগামীকাল (রবিবার) সকাল ৬টার মধ্যে। তবে দূরত্ব বিবেচনায় সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে সিলেটের ৬টির মধ্যে ৪টি আসনের ৭ উপজেলার ৭৫টি কেন্দ্রে আজ অন্যান্য সরঞ্জামের সঙ্গে ব্যালট প্যাপারও পৌঁছানো হচ্ছে। কারণ এসব কেন্দ্রে ভোররাত ৩টায় পাঠানোর আগে সকাল ৮টার আগে গিয়ে পৌঁছবে না। 

শেখ রাসেল হাসান আরও বলেন সিলেটে ভোটগ্রহণ নির্বিঘ্ন ও সুষ্ঠু করতে সেনাবাহিনী, বিজিবি, র‍্যাব, পুলিশ ও আনসার বাহিনীয় মাঠে রয়েছে। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটদের অধীনস্থ স্ট্রাইকিং টিমও মাঠে রয়েছে।


এএফ/০৭