ভোট দিয়ে পরিকল্পনামন্ত্রী: জয়ের ব্যাপারে আমরা শতভাগ আশাবাদী

সোহেল তালুকদার, শান্তিগঞ্জ প্রতিনিধি


জানুয়ারি ০৭, ২০২৪
১১:২৫ পূর্বাহ্ন


আপডেট : জানুয়ারি ০৭, ২০২৪
১১:২৫ পূর্বাহ্ন



ভোট দিয়ে পরিকল্পনামন্ত্রী: জয়ের ব্যাপারে আমরা শতভাগ আশাবাদী


পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, ‘আমি আমার কেন্দ্রে এসে শান্তিপূর্ণভাবে ভোট প্রদান করেছি। জয়ের ব্যপারে আমরা শতভাগ আশাবাদী।’ তিনি বলেন, ‘বিএনপি একটি নিবন্ধিত রাজনৈতিক দল। তারা যদি পরিবর্তন চায় তাহলে নির্বাচনে এসে জন রায় নিয়ে সংসদে গিয়ে বৈধভাবে এটি পরিবর্তন করতে পারতো। কিন্তু তারা সেটা না করে ভোটের পরিবেশ অশান্ত করছে। গাড়িতে ঢিঁল মারছে, ভাংচুর করছে, অগ্নিসন্ত্রাস করছে। অসহযোগ নামে তারা যেটা ব্যবহার করছেন আমি মনে করি এটি গ্রহণযোগ্য নয়। ব্যক্তিগতভাবে আমি এর প্রতিবাদ করি ‘

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আজ রবিবার (৭ জানুয়ারি) ভোটের দিনে সকাল ৯টায় শান্তিগঞ্জের ডুংরিয়া হাইস্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোট প্রদান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন মন্ত্রী মান্নান।

‘স্যাংশন’ ইস্যূতে তিনি বলেন, বিদেশিরা কি করবে না করবে এটা তাদের ব্যপার। যখন তারা স্যাংশন দিবে তখন আমরা মোকাবিলা করবো। আগেভাগে ভয় পেয়ে হাত পা গুটিয়ে বসে থাকবো না। যদি স্যাংশান দিতে চায় দিবে, সেটা মোকাবিলা করারও পথ আছে। এগুলো আগে আলোচলার বিষয় নয়। তবে সাবধান থাকা ভালো। নির্বাচন সুষ্ঠু হবে কি না এমন প্রশ্নে মন্ত্রী বলেন, নির্বাচন খুবই সুষ্ঠু হবে।

বিএনপির উদ্দেশ্যে পরিকল্পনামন্ত্রী বলেন, বিএনপি একটি নিবন্ধিত দল। তাদের উচিৎ ছিল নিবন্ধিত দল হিসেবে গণতান্ত্রিক প্রক্রিয়া মেনে ভোটে আসা। কিন্তু তারা সেটা না করে ভোটের পরিবেশ অশান্ত করছে। গাড়িতে ঢিঁল মারছে, ভাংচুর করছে, অগ্নিসন্ত্রাস করছে। এসব সন্ত্রাসী কাজ ছেড়ে তারা ভোটে জনগণের ম্যান্ডেট নিয়ে ক্ষমতায় আসতে পারতো। 

এরপর শান্তিগঞ্জ ও জগন্নাথপুর উপজেলার  বিভিন্ন ভোটকেন্দ্র পরিদর্শন করেন তিনি। 


এএফ/০৬