পাঠানটুলায় ভোট কেন্দ্র দখল চেষ্টা, পুলিশের ধাওয়া, সাউন্ড গ্রেনেড বিষ্ফোরণ

নিজস্ব প্রতিবেদক


জানুয়ারি ০৭, ২০২৪
১২:২৮ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ০৭, ২০২৪
১২:২৮ অপরাহ্ন



পাঠানটুলায় ভোট কেন্দ্র দখল চেষ্টা, পুলিশের ধাওয়া, সাউন্ড গ্রেনেড বিষ্ফোরণ


সিলেন নগরের পাঠানটুলা এলাকায় ভোট কেন্দ্র দলের চেষ্টা করেছে দুর্বৃত্তদের একটি দল। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। দুর্বৃত্তরা সংখ্যায় শতাধিক ছিল বলে পুলিশ জানিয়েছে। 

আজ রবিবার (৭ জানুয়ারি) বেলা ১১টার দিকে সিলেট-১ আসনের অন্তর্গত নগরের পাঠানটুলায় অবস্থিত পাঠানটুলা দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে এ ঘটনা ঘটে। 

পুলিশ সূত্রে জানা গেছে, বেলা ১১টার দিকে ১০০ থেকে ১২০ জনের একটি দল পাঠানটুলা দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে দখল নেওয়ার চেষ্টা করে।এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। পরে তাদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়। 

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন সিলেট মহানগর পুলিশের উপ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ। তিনি সিলেট মিররকে বলেন, ‘দুর্বৃত্তরা কেন্দ্র দখলের চেষ্টা করে তারা সংখ্যায় ১০০ থেকে ১২০ জন ছিল।’ কারা এ ঘটনা ঘটিয়েছে এমন প্রশ্নে তিনি বলেন, ‘দুর্বৃত্তদের পরিচয় সনাক্তের এবং তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। 

সিলেট-১ আসনে নৌকার প্রার্থী পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনসহ ৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বাকিরা হলেন, সম্মিলিত সাংস্কৃতিক মুক্তি জোটের প্রার্থী আব্দুল বাসিত (ছড়ি), ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি)-এর প্রার্থী ইউসুফ আহমদ (আম), ইসলামী ঐক্যজোটের প্রার্থী ফয়জুল হক (মিনার) এবং বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী মো. সোহেল আহমদ চৌধুরী (প্রতীক)।




এএফ/০৭