ইমরানের বাড়িকে সাব-জেল ঘোষণা, সেখানেই বন্দি থাকবেন বুশরা বিবি

সিলেট মিরর ডেস্ক


ফেব্রুয়ারি ০১, ২০২৪
১২:২৮ অপরাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ০১, ২০২৪
১২:২৮ অপরাহ্ন



ইমরানের বাড়িকে সাব-জেল ঘোষণা, সেখানেই বন্দি থাকবেন বুশরা বিবি

তোশাখানা দুর্নীতির মামলায় ১৪ বছরের কারাদণ্ড পাওয়া পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান আদিয়ালা কারাগারে বন্দি আছেন। তোশাখানা মামলায় একই মেয়াদে কারাদণ্ডের সাজা পেয়েছেন তার স্ত্রী বুশরা বিবি, তাকেও গ্রেপ্তার দেখানো হয়েছে। অবশ্য তাকে কারাগারে না পাঠিয়ে ইমরান খানের বানি গালার বাড়িতেই বন্দি রাখা হবে।

ইসলামাবাদে অবস্থিত ইমরানের এই বাসভবনকে সাব-জেল হিসেবে ঘোষণা করেছে কর্তৃপক্ষ। পাকিস্তানি সংবাদমাধ্যম এআরওয়াই নিউজের বরাত দিয়ে বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।  

প্রতিবেদনে বলা হয়, বুধবার রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে জবাবদিহি আদালতে স্বেচ্ছায় আত্মসমর্পণ করেন বুশরা বিবি। পরে সেখানে ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (এনএবি) দল তাকে হেফাজতে নেয়। এরপর ইসলামাবাদের প্রধান কমিশনার পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ইমরানের বাসভবন বানি গালাকে বুশরা বিবির জন্য সাব-জেল হিসেবে ঘোষণা করে একটি প্রজ্ঞাপন জারি করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘ইসলামাবাদ ক্যাপিটাল টেরিটোরির প্রধান কমিশনার দোষী সাব্যস্ত হওয়া বুশরা বিবির বাসভবনকে (আবাসিক কম্পাউন্ড, খান হাউস বানিগালা, মোহরা নূর, ইসলামাবাদ) পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাব-জেল হিসাবে ঘোষণা করছেন।’

বেশ কয়েকটি সূত্রের বরাত দিয়ে এআরওয়াই নিউজ জানিয়েছে, বানি গালার ভেতরে কারারক্ষীরা অবস্থান করবেন এবং ইসলামাবাদ পুলিশের সদস্যরা ইমরান খানের এই বাসভবনের বাইরে মোতায়েন থাকবেন। সেখানে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, তোশাখানা দুর্নীতির এক মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবিকে গতকাল বুধবার ১৪ বছর করে কারাদণ্ড দেয় দেশটির একটি আদালত। রায়ে ইমরান ও বুশরাকে ১০ বছরের জন্য সরকারি পদেও নিষিদ্ধ করা হয়। এ ছাড়া দুজনের প্রত্যেককে ৭৮৭ মিলিয়ন পাকিস্তানি রুপি জরিমানা করা হয়।  

আরসি-০৪