পাঁচ ম্যাচ পর জয় পেল সিলেট

খেলা ডেস্ক


ফেব্রুয়ারি ০২, ২০২৪
০৬:৩৯ অপরাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ০২, ২০২৪
০৬:৩৯ অপরাহ্ন



পাঁচ ম্যাচ পর জয় পেল সিলেট


বৃষ্টির শহরে বৃষ্টি হয়েছিল বলে? নাকি অধিকায়ক বদলে? নাকি জার্সি বদলে হারের বৃত্ত থেকে বেরুল সিলেট? পাঁচ ম্যাচ টানা হারের পর ভঙ্গুর দলের এমন ঘুরে দাঁড়ানোর পেছনে অনেকে এসবের মিল খোঁজার চেষ্টা করবেন হয়তো। তবে শেষ কথা হলো ঢাকার বিপক্ষে দারুণ দাপুটে খেলে বাংলাদেশ প্রিমিয়ার লিগের এবারের আসরে প্রথম জয়ের মুখ দেখেছে সিলেট। 

রং বদলে নতুন জার্সিতে মাঠে নেমেছে সিলেট স্ট্রাইকার্স। ভাষার মাসে ভাষা আন্দোলনের শহীদদের প্রতি সম্মান জানাতে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনের অংশ হিসেবে গোলাপি জার্সির পরিবর্তে সবুজ জার্সি পরে খেলতে নেমেছে দলটি। টানা পাঁচ ম্যাচ হারা সিলেট অবশেষে আজ জয়ের দেখা পেয়েছে। দিনের প্রথম ম্যাচে দুর্দান্ত ঢাকাকে হারিয়েছে ১৫ রানের ব্যবধানে।

নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা রাজনৈতিক কারণে বিপিএল থেকে বিরতি নেওয়ায় এই ম্যাচটি খেলেননি। তার পরিবর্তে নেতৃত্ব দেওয়া মোহাম্মদ মিঠুনের ৪৬ বলে ৫৯ রানের ইনিংসে ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৪২ করে সিলেট। জবাব দিতে নামা ঢাকা রিচার্ড এনগারভার তোপে থামে ১২৭ রানে। এই ম্যাচ দিয়ে সিলেট জয়ে ফিরলেও টানা চতুর্থ হারের স্বাদ পেয়েছে ঢাকা।

টস হেরে ব্যাট করতে নেমে শরিফুল ইসলামের আগুনে বোলিংয়ে ১৩ রানে ৩ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় সিলেট। সেখান থেকে দলকে টেনে তোলেন মিঠুন। তাকে সঙ্গ দেন সামিত প্যাটেল। ইংল্যান্ডের এই ক্রিকেটার ৩২ বলে ৩২ রান করে আউট হলে ভাঙে চতুর্থ উইকেটে ৫৭ রানের জুটি।

রায়ান বার্লও দ্রুত বিদায় নেন। তবে একপ্রান্ত ধরে খেলে অর্ধশতক তুলে নেন মিঠুন, ১২৮.২৬ স্ট্রাইক রেটের ইনিংসটি সাজান ৪টি চার ও ৩টি ছয়ে।

শেষ দিকে আরিফুল ৯ বলে ৩ ছক্কায় ২১ রান করে দলের স্কোর ১৪০ পার করান। ঢাকার হয়ে ২৪ রানে ৪ উইকেট নেন শরিফুল ইসলাম। যা টি-টোয়েন্টিতে এই পেসারের সেরা বোলিং ফিগার।

লক্ষ্য টাপকাতে নেমে ১৯ রানে দুই ওপেনারকে হারিয়ে শুরুতে ধাক্কা খায় ঢাকা। সেই চাপ আরও বেড়ে যায় দলীয় ৬৬ রানে আরো ৩ উইকেট হারালে। সিলেটের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি ঢাকা। শেষ দিকে ক্যারিয়ারসেরা অপরাজিত ২৭ রানের ইনিংসে চেষ্টা করেছিলেন তাসকিন আহমেদ। তবে কাজে আসেনি সেটা। ১২৭ রানে থামে ঢাকা। এনগারভা ৪ ওভারর ৩০ রানে নেন ৪ উইকেট।


এএফ/০৩