উন্নয়নমূলক নানা ক্ষেত্রে কার্যকর ভূমিকা রাখতে পারে বেতার

নিজস্ব প্রতিবেদক


ফেব্রুয়ারি ১৪, ২০২৪
১১:৪৬ পূর্বাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ১৪, ২০২৪
১১:৪৭ পূর্বাহ্ন



উন্নয়নমূলক নানা ক্ষেত্রে কার্যকর ভূমিকা রাখতে পারে বেতার
বিশ্ব বেতার দিবসের আলোচনা সভায় সিলেটের বিভাগীয় কমিশনার


বিশ্ব বেতার দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সিলেটের বিভাগীয় কমিশনার আবু আহমদ সিদ্দিকী বলেছেন, ‘বাংলাদেশ বেতারে বিভিন্ন ধরণের অনুষ্ঠানের মাধ্যমে স্বাস্থ্য সচেতনতা, কমিউনিটি পুলিশিং, ভূমি সংক্রান্ত উন্নয়নমূলক নানা ক্ষেত্রে আরো বেশি কার্যকরী ভূমিকা রাখার সুযোগ রয়েছে।

‘শতাব্দী জুড়ে তথ্য, বিনোদন ও শিক্ষা বিস্তারে বেতার’-এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্রের উদ্যোগে গতকাল মঙ্গলবার আয়োজিত আলোচনা সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। দিবসটি উপলক্ষে বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্র দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করে।


আলোচনা সভায় বিভাগীয় কমিশনার আরো বলেন, ‘বাংলাদেশ বেতার একটি ইতিহাস ও ঐতিহ্য। মহান মুক্তি সংগ্রামে বেতারের উল্লেখ্যযোগ্য ভূমিকা রয়েছে। ১৯৯১ সালের প্রলয়নকারী ঘূর্ণিঝড়, বেতারের ভূমিকা স্মরণ করে তিনি বলেন, সেই সময়ে বেতারের বার্তা, অনেক মানুষের জীবন রক্ষা করেছে। সময়ের আবর্তে আজকে বেতার বিভিন্ন মুখী চ্যালেঞ্জের মোকাবেলা করে মানুষের কাছে পৌঁছেছে।’ তিনি মাঠ পর্যায় থেকে বিভিন্ন অনুষ্ঠান নির্মাণের ব্যাপারেও গুরুত্বারোপ করেন।

বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্রের আঞ্চলিক পরিচালক আব্দুল্লাহ মোহাম্মদ তারিকের সভাপতিত্বে এবং বেতারের উপস্থাপক নাজমা পারভিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ।

স্বাগত বক্তব্য দেন, বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্রের আঞ্চলিক প্রকৌশলী মোহাম্মদ কামাল হোসেন। শুভেচ্ছা বক্তব্য দেন, প্রবীণ সঙ্গীত শিল্পী হিমাংশু বিশ্বাস, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, জ্যেষ্ঠ সাংবাদিক আল আজাদ, গীতিকার ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শামসুল আলম সেলিম, জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের উপাধ্যক্ষ অধ্যাপক ডা. একে এম দাউদ, উপ-বার্তা নিয়ন্ত্রক সঞ্জয় সরকার, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ, গীতিকার মুহিত চৌধুরী।

উপস্থিত ছিলেন, একুশে পদকপ্রাপ্ত শিল্পী সুষমা দাস, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ রেনু, সাবেক সাধারণ সম্পাদক সমরেন্দ্র বিশ্বাস সমর, বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্রের উপ-আঞ্চলিক পরিচালক সৈয়দ জাহিদুল ইসলাম, মো. আব্দুল হক, পবিত্র কুমার দাস, সহকারি পরিচালক প্রদীপ চন্দ্র দাস ও মো. দেলওয়ার হোসেন, দৈনিক পুণ্যভূমির সম্পাদক আবু তালেব মুরাদ প্রমুখ।

এএন/০১