সিলেট স্ট্রাইকার্সে ক্যারিবীয় হার্ডহিটার লুইস

খেলা ডেস্ক


ফেব্রুয়ারি ১৯, ২০২৪
০১:২৭ পূর্বাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ১৯, ২০২৪
০১:২৭ পূর্বাহ্ন



সিলেট স্ট্রাইকার্সে ক্যারিবীয় হার্ডহিটার লুইস


বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি আসরে আর কোনো আশা নেই সিলেট স্ট্রাইকার্সের। দুই ম্যাচ হাতে থাকলেও প্লে অফের দৌড় থেকে ছিঠকে পড়েছে তারা। এমন সময়ে তারা কিনা দলে ভিড়িয়েছে ক্যারিবীয় হার্ডহিটার ব্যাটার কেনার লুইসকে। সবশেষ ২০২২ আসরে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে খেলেছিলেন 

রবিবার (১৮ ফেব্রুয়ারি) নিজেদের সামাজিক মাধ্যমে লুইসকে দলে ভেড়ানোর বিষয়টি নিশ্চিত করেছে সিলেট ফ্র্যাঞ্চাইজি। চলতি বিপিএলে এখন পর্যন্ত ১০ ম্যাচ খেলে ৭টিতেই হেরেছে সিলেট। ৬ পয়েন্ট নয়ে তাদের অবস্থান টেবিলের ছয়ে। বাকি থাকা দুই ম্যাচে জয় পেলেও টেবিলে খুব একটা উন্নতির সুযোগ নেই তাদের। আর প্লে অফের আশা তো অনেক আগেই শেষ।

আশা টিকিয়ে রাখার ম্যাচে শনিবার ফরচুন বরিশালের কাছে তারা হেরেছে ১৮ রানের ব্যবধানে। তবে হারলেও এ ম্যাচে ব্যাট হাতে ফ্র্যাঞ্চাইজিটি যেভাবে লড়েছে সেটা শুরু থেকে অব্যাহত থাকলে তারা হয়তো এখনো দৌড়ে থাকতো।

 এবারের আসরে তারা যে কটি ম্যাচ হেরেছে তার বেশিরভাগই ব্যাটিং ব্যর্থতায়। গত ২৬ জানুয়ারি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে এক ম্যাচে ১৩১ রানের লক্ষ্য পেয়েও জিততে পারেনি তারা। ম্যাচটি তারা হারে ৫২ রানের ব্যবধানে। এছাড়া বেশিরভাগ ম্যাচেই তাদের সংগ্রহ ছিল ১৩০ এর আশেপাশে। দলকে রান এনে দিতে ব্যর্থ হয়েছেন গত আসরের সর্বোচ্চ রান সংগ্রাহত নাজমুল হোসেন শান্ত। এবার ১২.৪০ গড়ে ১০ ম্যাচে তার ব্যাট থেকে এসেছে ১২৪। জ্বলে উঠতে পারেননি জাকির হাসান, মোহাম্মদ মিঠুনরাও। বিদেশিরাও হাল ধরতে ব্যর্থ হয়েছেন। তাতে গত আসরের রানার্স আপ দলটি এবার প্লে অফেও যেতে পারেনি।

সব আশা যখন শেষ তখন কিনা তারা দলে ভিড়িয়েছে ক্যারিবিয়ান ব্যাটার লুইসকে। আগামী ১৯ ফেব্রুয়ারি কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও খুলনা টাইগার্সের বিপক্ষে আসরে নিজেদের শেষ দুটি ম্যাচ খেলবে সিলেট।

২০২২ আসরে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে খেলেছিলেন লুইস। জ্যামাইকা তালাওয়াস, আবু ধাবি নাইট রাইডার্সসহ একাধিক ফ্র্যাঞ্চাইজি লিগে খেলা এ ব্যাটার এখন পর্যন্ত ৪৯ টি-টোয়েন্টি খেলে ১৮.৬৫ গড় ও ১২৫.১০ স্ট্রাইকরেটে করেছেন ৮৭৭ রান।

এএন/০৫