গোয়াইনঘাটের আবারও মিলল মর্টার শেল

গোয়াইনঘাট প্রতিনিধি


ফেব্রুয়ারি ২৪, ২০২৪
১০:১০ পূর্বাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ২৪, ২০২৪
১০:২২ পূর্বাহ্ন



গোয়াইনঘাটের আবারও মিলল মর্টার শেল


সিলেটের গোয়াইনঘাট উপজেলায় চারদিনের ব্যবধানে আরও একটি পরিত্যক্ত মর্টার শেল উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) রাতে উপজেলার মধ্য জাফলং ইউনিয়নের বাউরভাগ হাওরের দক্ষিণপাড়া এলাকায় আরও একটি পরিত্যক্ত মর্টার শেল উদ্ধার করা হয়।


এ সংক্রান্ত অন্য খবর:

গোয়াইনঘাটের নদীতে বালু তুলতে গিয়ে মিলল মর্টার শেল


স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার রাতে উপজেলার বাউরভাগ হাওরের দক্ষিণপাড়া এলাকার এক ব্যাক্তি নদী পারাপারের সময় হঠাৎ নদীর মধ্যখানে লোহার একটি টুকরো তার পায়ে লাগে। পরে নদী থেকে তুলে সেটি পরিস্কার করে পাড়ে এনে দেখতে পান এটি একটি মর্টার শেল। এ সময় স্থানীয়রা দ্রুত পুলিশে খবর দিলে গোয়াইনঘাট থানা-পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে সাধারণ মানুষকে নিরাপদে রেখে মর্টার শেলটি পুলিশের হেফাজতে রাখেন। উদ্ধার হওয়া মর্টার শেলটি স্বাধীনতাযুদ্ধের সময়কার বলে ধারণা করা হচ্ছে।

এ ব্যাপারে গোয়াইনঘাট থানার পরিদর্শক (তদন্ত) মেহেদী হাসান সুমন বলেন, পুলিশ ঘটনাস্থলে গিয়ে মর্টার শেল থেকে সাধারণ মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে আনে। বর্তমানে পুলিশ সেখানে নিরাপত্তার দায়িত্বে রয়েছে। উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এরআগে, গত সোমবার উপজেলার একই ইউনিয়নের পিয়াইন নদী থেকে বালু উত্তোলনের সময় এক বারকি শ্রমিকের হাতে একটি মর্টার শেল লাগে। সেটি গত মঙ্গলবার বিকেলে সিলেট মহানগর পুলিশের বোম্ব ডিসপোজাল টিম নদীর তীরে ধ্বংস করেন। ঘটনার চারদিনের মধ্যে আরও একটি মর্টার শেল পাওয়ায় জনসাধারণদের মাঝে আতঙ্ক তৈরি হয়েছে।


এএ/০১