সুমনকুমার দাশকে সংবর্ধনা ও লোকায়ত সখা সম্মাননা গ্রন্থের মোড়ক উন্মোচন আজ

সিলেট মিরর ডেস্ক


মার্চ ০৮, ২০২৪
০২:৪৩ পূর্বাহ্ন


আপডেট : মার্চ ০৮, ২০২৪
০২:৪৩ পূর্বাহ্ন



সুমনকুমার দাশকে সংবর্ধনা ও লোকায়ত সখা সম্মাননা গ্রন্থের মোড়ক উন্মোচন আজ


বাংলা একাডেমি পুরস্কার প্রাপ্ত লোকসংস্কৃতি গবেষক ও সাংবাদিক সুমনকুমার দাশকে সংবর্ধনা প্রদান এবং ‘লোকায়ত সখা’ সম্মাননা গ্রন্থের মোড়ক উন্মোচন হতে যাচ্ছে।

শুক্রবার (৮-মার্চ) সন্ধ্যা ৭টায় সিলেট নগরীর রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে ‘সুমনকুমার দাশ সংবর্ধনা পরিষদের’ পক্ষ থেকে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সংবর্ধনা পরিষদের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সুমনকুমার দাশ লোকসাহিত্য ও লোকসংস্কৃতি বিষয়ে মৌলিক প্রবন্ধ রচনার পাশাপাশি সংগ্রহ ও সম্পাদনা কাজে নিবিড়ভাবে যুক্ত আছেন। তারই স্বীকৃতিস্বরূপ তিনি সম্প্রতি বাংলা একাডেমি সাহিত্য পুরস্কারে ভূষিত হয়েছেন। এই উপলক্ষ্য এবং তাঁর কাজের প্রতি সম্মান জানানোর জন্য সুমনকুমার দাশ সংবর্ধনা অনুষ্ঠান, ‘লোকায়ত সখা’ শিরোনামক সম্মাননা গ্রন্থের মোড়ক উন্মোচন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানের উদ্বোধন করবেন সিলেট সিটি করপোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী।

সংবর্ধনা পরিষদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা তুষার করের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন  সংসদ সদস্য, কবি ও গবেষক ড. মোহাম্মদ সাদিক।

বিশেষ অতিথি হিসেবে প্রাবন্ধিক, সাহিত্যসমালোচক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. ভীষ্মদেব চৌধুরী এবং ভারতের বিশিষ্ট সংগীত শিল্পী শুভপ্রসাদ নন্দী মজুমদার উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে থাকবেন কবি ও গবেষক ড. মোস্তাক আহমাদ দীন।

সংবর্ধনা অনুষ্ঠানে সকলের উপস্থিতি কামনা করেছেন সংবর্ধনা পরিষদ।  


এএফ/০২