হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হলেন আলেয়া

সিলেট মিরর ডেস্ক


মার্চ ০৯, ২০২৪
০৭:০৪ অপরাহ্ন


আপডেট : মার্চ ১০, ২০২৪
০২:৪৪ পূর্বাহ্ন



হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হলেন আলেয়া


হবিগঞ্জ জেলা পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে হবিগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলেয়া আক্তার বিজয়ী হয়েছেন।

ঘোষিত ফলাফলে তিনি আনারস প্রতীকে ৫৬৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আলমগীর চৌধুরী পেয়েছেন ৫০১ ভোট।

আজ শনিবার (৯ মার্চ) সকাল নয়টা থেকে বেলা দুইটা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটাররা ইভিএমের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। জেলার ৭৮ টি ইউনিয়ন, ৫ টি পৌরসভা ও ৯টি উপজেলা পরিষদের ১১ শত ৪ জন ভোটার ছিলেন। এর মধ্যে ১ হাজার ৭৬ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। 

বিজয়ী আলেয়া আক্তার হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট আবু জাহিরের স্ত্রী। হবিগঞ্জ জেলা পরিষদে তিনিই প্রথম নারী চেয়ারম্যান।

রিটার্নিং কর্মকর্তা  মো. সাইদুর রহমান এসব তথ্য নিশ্চিত করে বলেন, শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ ও গণনার পর বিকেলে আলেয়া আক্তারকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়। নির্বাচনে ৯টি কেন্দ্রে এক হাজার ১২০ জন ভোটারের মধ্যে এক হাজার ৭৩ জন ভোটাধিকার প্রয়োগ করেছেন।

এছাড়াও ওপর প্রতিদ্বন্দ্বিদের মধ্যে ফরিদ উদ্দিন তালুকদারের (মোটর সাইকেল) প্রতীকে ৬ ও অ্যাডভোকেট নূরুল হক (চশমা) ৫ ভোট পেয়েছেন। শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে কোন কেন্দ্রে অপ্রীতিকর কোন ঘটনা ঘটেনি। 

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে জেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেন ডা. মুশফিক হোসেন চৌধুরী। ফলে পদটি শূন্য হয়।


এএফ/০৩