দুই নাকি তিন পরিবর্তন নিয়ে নামবে বাংলাদেশ

খেলা ডেস্ক


মার্চ ১৮, ২০২৪
০৫:০৫ পূর্বাহ্ন


আপডেট : মার্চ ১৮, ২০২৪
০৫:০৫ পূর্বাহ্ন



দুই নাকি তিন পরিবর্তন নিয়ে নামবে বাংলাদেশ

ছবি- প্রতীকি


চট্টগ্রামে ওয়ানডে সিরিজের শিরোপা নির্ধারণী ম্যাচ খেলতে আজ সোমবার (১৮ মার্চ) সকাল ১০টায় মাঠে নামবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। এই ম্যাচে দুই দলের একাদশেই পরিবর্তন অবধারিত। কোন দল একাদশে কয় পরিবর্তন আনে সেটাই এখন দেখার অপেক্ষা।

বাংলাদেশ ফর্মজনিত কারণে দল থেকে বাদ দিয়েছে ওপেনার লিটন দাসকে। তার জায়গায় একাদশে আসবেন এনামুল হক বিজয় কিংবা তানজিদ তামিম। নিউজিল্যান্ড সিরিজের একাদশে ছিলেন এনামুল। ভালো শুরুও পেয়েছিলেন তিনি। যে কারণে তার সুযোগ পাওয়ার সম্ভাবনা বেশি। 

ইনজুরির কারণে দল থেকে ছিটকে গেছেন ডানহাতি তরুণ পেসার তানজিম সাকিব। তার জায়গায় দলে ডাকা হয়েছে ডিপিএল খেলতে ব্যস্ত থাকা হাসান মাহমুদকে। ১৮ ঘণ্টার ব্যবধানে তাকে ম্যাচ খেলতে নামিয়ে দেওয়ার সম্ভাবনা কম। ওই জায়গায় একাদশে ঢুকতে পারেন প্রথম দুই ম্যাচে সুযোগ না পাওয়া মুস্তাফিজুর রহমান। 

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম দুই ওয়ানডে ম্যাচে বাঁ-হাতি স্পিনার কোটায় সুযোগ পেয়েছিলেন তাইজুল ইসলাম। মুস্তাফিজ একাদশে না থাকায় স্পিন বিভাগে একজন বাঁ-হাতি রেখেছিল টিম ম্যানেজমেন্ট। শরিফুলের সঙ্গে বোলিং আক্রমণে মুস্তাফিজ যোগ হলে বাদ পড়তে পারেন তাইজুল ইসলাম। তার জায়গায় একাদশে ঢুকতে পারেন লেগ স্পিনার রিশাদ হোসেন। অন্য দিকে শ্রীলঙ্কার দল থেকে ইনজুরি নিয়ে ছিটকে গেছেন ইনফর্ম বাঁ-হাতি পেসার দিলশান মাদুশঙ্কা। তার জায়গায় একাদশে একজন পেসার নেবে লঙ্কানরা। এছাড়া রান না পাওয়ায় ওপেনার আভিস্কা ফার্নান্দো বাদ পড়তে পারেন।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: সৌম্য সরকার, এনামুল হক, নাজমুল শান্ত, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মেহেদী মিরাজ, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান। 

শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ: পাথুন নিশাঙ্কা, কামিন্দু মেন্ডিস, কুশল মেন্ডিস, সাদেরা সামারাবিক্রমা, চারিথা আশালঙ্কা, জানিথ লিয়ানাগে, দুনিথ ভেল্লালাগে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিরা করুনারত্নে, প্রমোদ মাদুশান, লাহিরু কুমারা। 


এএফ/০৫