চট্টগ্রামে বড় সংগ্রহের পথে শ্রীলঙ্কা

খেলা ডেস্ক


মার্চ ৩০, ২০২৪
০৭:৪৭ অপরাহ্ন


আপডেট : মার্চ ৩০, ২০২৪
০৭:৪৭ অপরাহ্ন



চট্টগ্রামে বড় সংগ্রহের পথে শ্রীলঙ্কা


চট্টগ্রাম টেস্টের টস থেকে কোনোকিছুই শ্রীলঙ্কা বিপক্ষে যায়নি। টস জিতে ব্যাট করতে নেমে দুরন্ত সূচনার পর দিনভর সেটা ধরে রেখেছেন শ্রীলঙ্কার ব্যাটাররা।

প্রথম দিনশেষে তাই ৪ উইকেট হারিয়ে সংগ্রহ ৩১৪ রান।

এরইমধ্যে শ্রীলঙ্কার তিন ব্যাটার হাফসেঞ্চুরি করেছেন। উইকেটে থাকা দুই ব্যাটার দীনেশ চান্ডিমাল ৩৪ এবং ধনঞ্জয়া ডি সিলভা ১৫ রানে অপরাজিত রয়েছেন।

উইকেটশূন্য প্রথম সেশনের পর দ্বিতীয় সেশনে ২ উইকেট তুলে নিতে পারলেও তৃতীয় সেশনে এসে লঙ্কান ব্যাটার কুশল মেন্ডিস ধীরে ধীরে সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছিলেন। হাফ সেঞ্চুরি পূরণ করেছেন আগেই। সেঞ্চুরি থেকে ৭ রান দূরে তখন। এমন সময়ই সাকিব আল হাসানের একটি আউট সুইং বলে খোঁচা দিতে গিয়ে ধরা খেলেন তিনি। এই সেশনে হাসান মাহমুদের দ্বিতীয় শিকারে পরিণত হন অ্যাঞ্জেলো ম্যাথিউজ।

সবমিলে চট্টগ্রামে শনিবার দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম দিনে ৪ উইকেট হারালেও তিনটি হাফ সেঞ্চুরিতে ৩১৪ রান তুলে বেশ নিরাপদ স্থানে এবং প্রথম ইনিংসে বিগ স্কোরের পথেই রয়েছে সফরকারী শ্রীলঙ্কা দল।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজ বাঁচানোর মিশনে টসভাগ্য সহায় হয়নি টাইগারদের। টস জিতে প্রথমে ব্যাটিং নিয়েছে শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কার নিশান মাদুশকা ও দিমুথ করুনারত্নের ওপেনিং জুটি ভাঙে দলীয় ৯৬ রানের সময়। রানআউট হন মাদুশঙ্কা। তিনি করেন ৫৭ রান। এরপর অভিষিক্ত পেসার হাসান মাহমুদের বলে বোল্ড হন করুনারত্নে। ১২৯ বলে ৮ চার আর ১ ছক্কায় ৮৬ রান করেন তিনি। দলীয় ২৬৩ রানের মাথায় সাকিব আল হাসানের বলে মেহেদি হাসান মিরাজের হাতে ধরা পড়েন ডেঞ্জারম্যান কুশল মেন্ডিজ। ৯৩ রান করেন কুশল। দলীয় ২৮৯ রানের সময় হাসান মাহমুদের বলে মিরাজের ক্যাচে পরিনত হওয়ার আগে ম্যাথিয়াস করেন ২৩ রান। দীনেশ চান্ডিমাল ৩৪ এবং ধনঞ্জয়া ডি সিলভা ১৫ রানে অপরাজিত রয়েছেন।

বাংলাদেশের হাসান মাহমুদ ৬৪ রানে ২টি এবং সাকিব ৬০ রানে ১টি উইকেট লাভ করেন।

উল্লেখ্য, সিলেটে প্রথম টেস্টে ৩২৮ন রানে জিতে দুই টেস্টের সিরিজে এগিয়ে রয়েছে সফরকারীরা।


এএফ/০৪