সিলেট ঈদের প্রধান জামাত শাহী ঈদ্গাহে অনুষ্ঠিত

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ১১, ২০২৪
০২:১৭ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ১১, ২০২৪
০২:১৭ অপরাহ্ন



সিলেট ঈদের প্রধান জামাত শাহী ঈদ্গাহে অনুষ্ঠিত


সিলেটে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে ঐতিহ্যবাহী শাহী ঈদগাহ ময়দানে। জামায়াতে ইমামতি করেন বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আবু হুরায়রা।

আজ ঈদের দিন বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল ৮টায় এই জামাত অনুষ্ঠিত হয় হয়। 

এর আগে বয়ান পেশ করেন একই মসজিদের খতিব মাওলানা মোস্তাক আহমদ খান।

এদিকে বৃহস্পতিবার ফজরের নামাজের পর থেকে মহানগরের বিভিন্ন এলাকা থেকে শাহী ঈদগাহ ময়দানের মুসল্লিদের ঢল নামতে শুরু করে।  প্রায় সবার হাতেই ছিলো জায়নামাজ। ঈদের নামাজ আদায় শেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় মহান আল্লাহর কাছে প্রার্থনা করেন মুসল্লিরা। নামাজ শেষে ধর্মপ্রাণ মুসল্লিরা কোলাকুলির পাশাপাশি ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

ঈদের এ জামাতে ভিআইপিদের মধ্যে ঈদের নামাজ আদায় করেন- প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন, সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, স্থানীয় সংসদ সদস্য ও বিভিন্ন প্রশাসনের পদস্থ কর্মকর্তারা। 

এদিকে, সংশ্লিষ্টরা জানিয়েছিলেন- এবার সিলেট মহানগর এলাকায় অন্তত ৪৪০টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে। এর মধ্যে ৩৪৭টি মসজিদ এবং ৮৩টি ঈদগাহে নামাজ আদায় করবেন মুসল্লিরা। কোনো কোনো ঈদগাহ ও মসজিদে হবে একাধিক জামাত।

সিলেট জেলার বিভিন্ন উপজেলা পর্যায়ে অন্তত আড়াই হাজার ঈদ জামাত অনুষ্ঠিত হবে। তন্মধ্যে ২ হাজার ৯৯টি মসজিদ এবং ৪৭০টি ঈদগাহে হবে জামাত।

এদিকে, ঈদকে কেন্দ্র করে কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে রেখেছে সিলেট মহানগর পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন এসএমপি'র অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) মোহাম্মদ সাইফুল ইসলাম।


এএফ/০১