কানাইঘাটে মসজিদের জায়গা নিয়ে সংঘর্ষ, আহত আরেক ভাইয়ের মৃত্যু

কানাইঘাট প্রতিনিধি


এপ্রিল ২৮, ২০২৪
১১:২৮ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ২৮, ২০২৪
১১:২৮ অপরাহ্ন



কানাইঘাটে মসজিদের জায়গা নিয়ে সংঘর্ষ, আহত আরেক ভাইয়ের মৃত্যু


সিলেটের কানাইঘাট উপজেলার বড়চতুল ইউনিয়নের হারাতৈল মাঝবড়াই গ্রামের জামে মসজিদের সীমানার বিরোধের জের ধরে গত ২২ এপ্রিল সংঘর্ষে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন গুরুতর আহত দুবাই প্রবাসী ছয়ফুল্লাহ মারা গেছেন।

আজ রবিবার (২৮ এপ্রিল) সকাল ৭টার দিকে তিনি মারা যান। 

এর আগে ঘটনার দিন সংঘর্ষে তার আপন ছোট ভাই সাবেক ইউপি সদস্য জয়নাল আবেদীন নিহত হন।

এদিকে নিহতের পরিবার সূত্রে জানা গেছে, শ্বশুড় ছয়ফুল্লাহ সংঘর্ষে গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন থাকায় দুশ্চিন্তায় তার পুত্রবধূ রুমানা বেগম (২৫) গতকাল শনিবার দিবাগত রাত তিনটার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। রুমানা এক সন্তানের জননী।

হামলার ঘটনায় দুই ভাই নিহতের সঙ্গে সঙ্গে তাদের শোকে পুত্রবধূ আকস্মিক মৃত্যুতে পুরো এলাকা জুড়ে শোকের ছায়া নেমে এসেছে। 

সংঘর্ষের ঘটনায় হারাতৈল মাঝবড়াই গ্রামের মৃত আছদ আলীর পুত্র নিহত ইউপি সদস্য জয়নাল আবেদীনের পুত্র মো. কামরুজ্জামান মুসা বাদী হয়ে আপন চাচা সমছুল হক ও চাচাতো ভাই আলমাছ উদ্দিন, কামাল আহমদ, সুহেল আহমদ, রুহুল আহমদসহ ৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ২-৩ জনকে আসামী করে কানাইঘাট থানায় হত্যা মামলা দায়ের করেছেন।

মামলার আসামী আপন চাচা সমছুল হক ও তার দুই ছেলে সুহেল আহমদ ও কামাল আহমদকে পুলিশ গ্রেপ্তার করলেও জোড়া খুনের ঘাতক আলমাছ উদ্দিনসহ বাকি আসামীদের পালাতক রয়েছেন। 

চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া ছয়ফুল্লাহ’র লাশ ময়নাতদন্ত শেষ হলে আগামীকাল তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে জানা গেছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা থানার ওসি তদন্ত উজায়ের আল মাহমুদ আদনান সিওমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ছয়ফুল্লাহ’র মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘মামলার আসামীদের গ্রেপ্তার করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।’

প্রসঙ্গত, গত সোমবার মসজিদের সীমানা নিয়ে বিরোধের জের ধরে আপন বড় ভাই সমছুল হক ও ভাতিজা আলমাছ, সুহেল, কামাল, রুহুলসহ  আরও কয়েকজন দেশীয় ধারালো অস্ত্র দিয়ে জয়নাল আবেদীনকে এলোপাতাড়িভাবে কুপিয়ে গুরুতর আহত করে। তাকে প্রাণে বাঁচাতে এগিয়ে আসলে আপন বড় ভাই ওমান প্রবাসী আব্দুল্লাহ (৫৭) ও অপর ভাই দুবাই প্রবাসী ছয়ফুল্লাহসহ (৬০) আরও ২ জন আহত হন। আহতদের উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে জয়নাল আবেদীনের মৃত্যু  হয়।   আশঙ্কাজনক অবস্থায় তার অপর দুই ভাই আব্দুল্লাহ ও ছয়ফুল্লাহ সিওমেক হাসপাতালে ভর্তি করা হলে আজ সকালে ছয়ফুল্লাহ চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।


এমআর-০২/এএফ-০৫