নরেদ্র মোদির শপথ অনুষ্ঠানে যোগ দিলেন শেখ হাসিনা

সিলেট মিরর ডেস্ক


জুন ০৯, ২০২৪
১০:৪৮ অপরাহ্ন


আপডেট : জুন ০৯, ২০২৪
১০:৪৮ অপরাহ্ন



নরেদ্র মোদির শপথ অনুষ্ঠানে যোগ দিলেন শেখ হাসিনা


ভারতীয় প্রধানমন্ত্রী হিসেবে তৃতীয়বারের শপথ গ্রহণ করছেন নরেদ্র মোদি। এই শপথ অনুষ্ঠানে যোগ দিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রবিবার (৯ জুন) বাংলাদেশের স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ভারতের রাজধানী নয়াদিল্লিতে অবস্থিত রাষ্ট্রপতি ভবনে পৌঁছান শেখ হাসিনা।

নতুন জোট সরকারের ৭২ জন মন্ত্রীর সঙ্গে আজ রবিবার শপথ নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

তাদের মধ্যে ৩০ জন ক্যাবিনেট মন্ত্রী, পাঁচজন স্বতন্ত্র দায়িত্বপ্রাপ্ত এবং ৩৬ জন প্রতিমন্ত্রী রয়েছেন। তাদের মন্ত্রণালয়ের তালিকা পরে ঘোষণা করা হবে। ভারতের রাষ্ট্রপতি ভবনের লনে শপথ অনুষ্ঠানটি অনুষ্ঠিত হচ্ছে।

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু প্রধানমন্ত্রীকে শপথবাক্য পাঠ করান।

প্রধানমন্ত্রী মোদির পর শপথ নেন রাজনাথ সিং ও অমিত শাহ। নিতিন গড়কড়ী চতুর্থ নেতা, যিনি শপথ গ্রহণ করেন। এরপর একে একে জেপি নাড্ডা, শিবরাজ সিং চৌহান, নির্মলা সীতারমন, এস জয়শঙ্কর ও মনোহর লাল খট্টর শপথ গ্রহণ করেন।

এ ছাড়া জনতা দলের (ধর্মনিরপেক্ষ) এইচ ডি কুমারস্বামী খট্টরের পর শপথ নেন, যিনি জাতীয় গণতান্ত্রিক জোটে (এনডিএ) বিজেপির সহযোগীদের মধ্যে শপথ নেওয়া প্রথম নেতা।

ভারতীয় প্রধানমন্ত্রীর শপথ অনুষ্ঠানে যোগ দিতে গতকাল শনিবার ভারতে যান শেখ হাসিনা। তিনি ছাড়াও দক্ষিণ এশিয়া এবং ভারত মহাসাগরের দেশগুলোর নেতারা এতে অংশ নিতে ভারতে গেছেন।



এএফ/০৬