নগরের বিভিন্ন অংশ প্লাবিত, ঝুঁকিতে বরইকান্দি বিদ্যুৎ সাব-স্টেশন

নিজস্ব প্রতিবেদক


জুন ১৮, ২০২৪
০৬:১৩ অপরাহ্ন


আপডেট : জুন ১৮, ২০২৪
০৬:১৩ অপরাহ্ন



নগরের বিভিন্ন অংশ প্লাবিত, ঝুঁকিতে বরইকান্দি বিদ্যুৎ সাব-স্টেশন


সিলেটে বিগত ২০২২ সালের মতো বন্যার প্লাবিত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে সিলেটের দক্ষিণ সুরমার বরইকান্দি সাব-স্টেশনে। এ সাব স্টেশনে পানি ঢুকে পড়লে সিলেটের বিভিন্ন এলাকা বিদ্যুৎহীন হতে পারে। তবে সিলেটের বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রাখতে প্রস্তুত রয়েছে সেনাবাহিনী, সিলেট সিটি করপোরেশন ও বিদ্যুৎ বিভাগ। 

আজ মঙ্গলবার (১৮ জুন) বিকাল ৪টার দিকে সেনাবাহিনীর এক টিম নিয়ে সাব-স্টেশনটি পরিদর্শন করেছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। এসময় তিনি বলেন, এই সাব-স্টেশনে কোনো সমস্যা হলে চালু রাখতে সর্বাত্মক চেষ্টা চালানো হবে। এছাড়া যাতে পানি না উঠে সেজন্যও কাজ চলছে।’

জানা গেছে, দক্ষিণ সুরমার বরইকান্দি উপ-কেন্দ্রটি সিলেটে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) বিক্রয় ও বিতরণ বিভাগ সিলেট-৩ এর অধীনস্থ। এই উপ-কেন্দ্রের মাধ্যমে সিলেট রেলওয়ে স্টেশন, বরইকান্দি, কামালবাজার, মাসুকগঞ্জ, বিসিক, লালাবাজার, শিববাড়ী ও কদমতলীর কেন্দ্রীয় বাস টার্মিনালসহ সংলগ্ন এলাকায় বিদ্যুৎ সরবরাহ করা হয়। 

বিউবো) বিক্রয় ও বিতরণ বিভাগ সিলেট-৩ নির্বাহী প্রকৌশলী শ্যামল চন্দ্র সরকার বলেন, উপকেন্দ্রটি ঝুঁকিতে রয়েছে। পানি উঠার আশঙ্কা রয়েছে। তবে এখনো উঠেনি। আমাদের সার্বিক প্রস্তুতি রয়েছে। প্রয়োজনে সেনাবাহিনী সাহায্য করবে। 


এএফ/০৬