বিশ্বকাপ ব্যর্থতায় অধিনায়কত্ব ছাড়লেন উইলিয়ামসন

মিরর স্পোর্টস ডেস্ক


জুন ২০, ২০২৪
০৫:০১ পূর্বাহ্ন


আপডেট : জুন ২০, ২০২৪
০৫:০১ পূর্বাহ্ন



বিশ্বকাপ ব্যর্থতায় অধিনায়কত্ব ছাড়লেন উইলিয়ামসন


নিউজিল্যান্ডের সাদা বলের ক্রিকেট থেকে অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিয়েছেন কেইন উইলিয়ামসন। সেই সঙ্গে কিউইদের ২০২৪-২৫ মৌসুমের কেন্দ্রীয় চুক্তিতে না থাকার কথাও জানিয়েছেন তিনি। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বিদায়ের পরই এমন সিদ্ধান্ত নিয়েছেন উইলিয়ামসন।

২০১৪ সালের পর প্রতিটি টি-টোয়েন্টি বিশ্বকাপেই সেমিফাইনাল খেলেছে নিউজিল্যান্ড। ২০২১ সালে খেলেছিল ফাইনালে। কিন্তু এবার পেরোতে পারেনি গ্রুপ পর্ব। 

উইলিয়ামসনের মতো পেসার লকি ফার্গুসনও কেন্দ্রীয় চুক্তিতে না থাকার আভাস দিয়েছেন। আর বিশ্বকাপে শেষ ম্যাচের আগেই ট্রেন্ট বোল্ট বলেছেন, টি-টোয়েন্টির বিশ্বমঞ্চে এটিই তার শেষ আসর।

উইলিয়ামসন অবশ্য তিন ফরম্যাটেই খেলা চালিয়ে যাবেন। অভিজ্ঞ এই ক্রিকেটার বলেছেন, 'সংস্করণভেদে দলকে সামনের দিকে এগিয়ে নিতে আমি সব সময়ই উন্মুখ। ভবিষ্যতেও আমি অবদান রাখতে চাই। তবে নিউজিল্যান্ডের গ্রীষ্ম মৌসুমে বিদেশের সুযোগ গ্রহণের অপেক্ষায় থাকায় এবার কেন্দ্রীয় চুক্তি আমি নিতে পারছি না।

' চুক্তিতে না থাকলেও কিউইদের হয়ে নিয়মিত খেলার সুযোগ থাকছে তার। দেশটির ক্রিকেট বোর্ডই সে কথা জানিয়েছে।

তিন সংস্করণ মিলিয়ে ৩৫৯ ম্যাচ খেলা উইলিয়ামসন জাতীয় দলকে নেতৃত্ব দিয়েছেন ৪০ টেস্ট, ৯১ ওয়ানডে ও ৭৫ টি-টোয়েন্টি ম্যাচ। এর আগে ২০২২ সালে লাল বলের ক্রিকেটের অধিনায়কত্ব ছেড়েছিলেন উইলিয়ামসন।

এএন/০৩