ভারত ভ্রমণ শেষে ফেরার পথে তামাবিল ইমিগ্রেশন এলাকায় মৃত্যু বাংলাদেশির

সিলেট মিরর ডেস্ক


জুন ২৩, ২০২৪
১২:৪৩ অপরাহ্ন


আপডেট : জুন ২৩, ২০২৪
১১:০০ অপরাহ্ন



ভারত ভ্রমণ শেষে ফেরার পথে তামাবিল ইমিগ্রেশন এলাকায় মৃত্যু বাংলাদেশির


ভারত ভ্রমণ শেষ দেশে ফেরার পথে তামাবিল-ডাউকি সীমান্তে জুনায়েদ হোসাইন (৪৫) নামে এক বাংলাদেশী নাগরিকের মৃত্যু হয়েছে ! শনিবার (২২ জুন) বিকেল সাড়ে পাঁচটার দিকে ডাউকি সীমান্তে এ ঘটনা ঘটে।

পরে রাত সাড়ে ১২টার দিকে ভারতীয় ডাউকি ইমিগ্রেশন পুলিশ নিহতের লাশ তামাবিল ইমিগ্রেশন পুলিশ নিকট হস্থান্তর করে।

জুনায়েদ রাজধানীর শের-ই- বাংলা নগরের শ্যামলী বাসা নং-১০, ফ্ল্যাট নং- বি/৭, এর বাসিন্দা মৃত মো. ইকবাল হোসেনের ছেলে। তাঁর ব্যবহৃত পাসপোর্ট নাম্বারঃ A13114514।

জানা গেছে, জুনেদ গত ১৯ জুন তাঁর স্ত্রী ও সন্তানদের নিয়ে তামাবিল ইমিগ্রেশন হয়ে ভারত ভ্রমণে যান। ২২ জুন বিকেল সাড়ে পাঁচটার দিকে ভারতের ডাউকি ইমিগ্রেশন কার্যক্রম সম্পন্ন করেন।

ইমিগ্রেশন কার্যক্রম সম্পূর্ণ করে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)'র চেকপোস্টে আসার পর তিনি জানান, তার সন্তানের পাসপোর্টে ভারতের ডাউকি ইমিগ্রেশনে সিল দেওয়া হয় নাই। পাসপোর্টে সিল আনতে পুনরায় ইমিগ্রেশনে যাওয়া পথে জুনায়েদ হোসেন বুকের ব্যথা অনুভব করেন। এ সময় তিনি মাটিতে লুটিয়ে পড়লে সঙ্গে সঙ্গে ভারতের ডাউকি ইমিগ্রেশন পুলিশ চিকিৎসার জন্য তাকে হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক জুনায়েদকে মৃত ঘোষণা করেন।

তামাবিল ইমিগ্রেশন পুলিশের (ইনচার্জ) মো. রুনু মিয়া জানান, ঘটনার পর ডাউকি ইমিগ্রেশন পুলিশ বিষয়টি আমাদের অবগত করেন। ঘটনায় পর ভারত ডাউকি পুলিশ আইনগত প্রক্রিয়া শেষ করে রাত সাড়ে ১২টার দিকে জুনায়েদ হোসেনের মৃতদেহ এবং মৃত্যুর প্রয়োজনীয় কাগজপত্র সহ তামাবিল ইমিগ্রেশন পুলিশের নিকট হস্তান্তর করা হয়।

এসময় তামাবিল সীমান্ত ফাড়িঁর বিজিবি সদস্যগণ উপস্থিত ছিলেন। পুলিশ লাশ নিহতর নিকটতম আত্মীয় স্বজন (স্ত্রী ও বোন) হতে বুঝিয়ে দেন।


এএফ/০১