শর্তসাপেক্ষে খুলে দেওয়া হলো গোয়াইনঘাটের পর্যটনকেন্দ্রগুলো

নিজস্ব প্রতিবেদক


জুন ২৩, ২০২৪
০১:৫২ অপরাহ্ন


আপডেট : জুন ২৪, ২০২৪
০৬:০৪ অপরাহ্ন



শর্তসাপেক্ষে খুলে দেওয়া হলো গোয়াইনঘাটের পর্যটনকেন্দ্রগুলো


পর্যটক নিরাপত্তায় পর্যাপ্ত প্রস্তুতি সম্পন্ন এবং আবহাওয়া স্বাভাবিক থাকা সাপেক্ষে উপজেলা পর্যটন কমিটি জাফলং পর্যটনকেন্দ্রগুলো চালু করার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছেন। এর আগে গত শুক্র ও শনিবার দুই দফা গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভুমি)সাইদুল ইসলামের নেতৃত্বে উপজেলা প্রশাসনের একটি টিম পর্যটনকেন্দ্রগুলো পরিদর্শন করে। 

এতে অংশ নেন গোয়াইনঘাট থানা,  ট্যুরিস্ট পুলিশ টিম এবং পূর্ব জাফলং ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম।

জাফলং পর্যটনকেন্দ্রে নৌ-চলাচলের রুটে যাত্রীদের নিরাপত্তা ঝুঁকি বিবেচনায় সকল বোট মালিক, নৌ চালক-মাঝিদেরকে যাত্রীদের জন্য পর্যাপ্ত লাইফ জ্যাকেটের ব্যবস্থা নিশ্চিত করতে বলা হয়েছে। 

জাফলংয়ে পিয়াইন নদীর পানির গভীরতা ও স্রোত বিবেচনাহ সাঁতার জানে না এবং ১২ বছরের কম বয়সীদের নিয়ে জাফলং ট্যুরিস্ট স্পটে  নৌকায় চলাচল করা যাবে না।  ট্যুরিস্ট পুলিশকে পর্যটনকেন্দ্রে পর্যাপ্ত নিরাপত্তা ও সুরক্ষা বিধানের জন্য বলা হয়েছে।

জাফলং নদীর পানির পরিমাণ ও স্রোত বিবেচনায় গত দুই দিন( ২১-২২ জুন ২০২৪ তারিখ)  পর্যটনকেন্দ্র চালু করার জন্য পর্যটন ব্যবসায়ী, নৌকা চালক-মালিক, ট্যুরিস্ট পুলিশ, থানা পুলিশ এবং উপজেলা প্রশাসন  প্রয়োজনীয় প্রস্তুতি কার্যক্রম সম্পন্ন করেছে। 

পর্যটনকেন্দ্রে পর্যটক, ট্যুর অপারেটর ও নৌকার মাঝি সকলকে উপরোক্ত নির্দেশনা প্রতিপালন নিশ্চিত করার শর্তে আজ ২৩ জুন দুপুর একটা থেকে জাফলং ট্যুরিস্টকেন্দ্রে, রাতারগুল স্পট চালু করা হবে। 

এসব তথ্য সিলেট মিরর-কে নিশ্চিত করেছেন গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তৌহিদুল ইসলাম। তিনি বলেন, ‘উপজেলার পর্যটনকেন্দ্রগুলো শর্তসাপেক্ষে আজ দুপুর থেকে খুলে দেওয়া হয়েছে।’

এর আগে গোয়াইনঘাট উপজেলার সবকটি পর্যটনকেন্দ্রে সহকারী কমিশনার( ভুমি) সাইদুল ইসলামের নেতৃত্বে প্রশাসনের একটি প্রতিনিধি দল কয়েক দফা পরিদর্শন করে জানিয়ে তিনি  বলেন, ‘জাফলং পর্যটন স্পটে নৌ-চলাচলের রুটে যাত্রীদের নিরাপত্তা ঝুঁকি বিবেচনায় সকল বোট মালিক, নৌ চালক-মাঝিদেরকে  যাত্রীদের জন্য পর্যাপ্ত লাইফ জ্যাকেট এর ব্যবস্থা নিশ্চিত করতে বলা হয়েছে।’


এএফ/০৪