জৈন্তাপুরের নিম্নাঞ্চল প্লাবিত, প্রশাসনের সতর্কতা

জৈন্তাপুর প্রতিনিধি


জুলাই ০১, ২০২৪
০৬:০৭ অপরাহ্ন


আপডেট : জুলাই ০১, ২০২৪
০৬:০৭ অপরাহ্ন



জৈন্তাপুরের নিম্নাঞ্চল প্লাবিত, প্রশাসনের সতর্কতা
# বাড়ছে পানি, উপজেলা জুড়ে সর্তকতা, মাঠে প্রশাসনের কর্তাব্যক্তিরা,


টানা বৃষ্টি ও পাহাড়ী ঢলে সৃষ্ট বন্যায় সিলেটের জৈন্তাপুর উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। সারী ও বড় নয়াগং, রাংপানি নদীর পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে ৷ অনবরত বৃষ্টিপাত হলে যেকোন মুহুর্তে সবকটি নদীর পানি বিপদ সীমার উপরদিয়ে প্রবাহিত হবে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, টানা বৃষ্টি ও পাহাড়ী ঢলে পানিবন্দী হয়ে পড়েছে নিজপাট, জৈন্তাপুর ও চারিকাটা ইউনিয়নের নিম্নাঞ্চল ৷ 

এছাড়া বন্যায় আটকে পড়া পরিবারের লোকজন উচু স্থানে আশ্রয়ের জন্য ছুটতে দেখা যায়। বন্যায় পরিস্থিতি ও বন্যায় আটকাপড়াদের খোঁজ খবর রাখছেন জনপ্রতিনিধি প্রশাসনের কর্তাব্যক্তিরা।

বন্যা কবলিত এলাকা মেঘলী, বন্দরহাটি, লামাপাড়া, ময়নাহাটি, জাঙ্গালহাটি, মজুমদারপাড়া, নয়াবাড়ী, হর্নি, বাইরাখেল, গোয়াবাড়ী, তিলকৈপাড়া, বড়খেল, ফুলবাড়ী, ডিবিরহাওর, ঘিলাতৈল, হেলিরাই, মুক্তাপুর, বিরাইমারা হাওর, লামনীগ্রাম, খারুবিল, চাতলারপাড়, ডুলটিরপাড়, ১নং লক্ষীপুর, ২নং লক্ষীপুর, আমবাড়ী, ঝিঙ্গাবাড়ী, কাঠালবাড়ী, নলজুরী হাওর, বালিদাঁড়া, রামপ্রসাদ, থুবাং, বাউরভাগ উত্তর, বাউরভাগ দক্ষিণ সহ নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।

উপজেলা সর্ববৃহৎ সারী নদী ও বড় নয়াগাং নদী এবং রাংপানি নদীর পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে৷

সারী-গোয়াইন বেড়ীবাঁধ প্রকল্পের কর্মকর্তা মো. আলা উদ্দিন বলেন, টানা বৃষ্টি ও পাহাড়ী ঢলের কারণে পানি বিপদ সীমার উপর দিয়ে নিম্নাঞ্চলের দিকে প্রবাহিত হচ্ছে ৷ 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে সালিক রুমাইয়া বলেন, পাহাড়ী ঢলে টানা বৃষ্টিতে সৃষ্ট বন্যায় নিম্নাঞ্চল প্লাবিত হচ্ছে ৷ বন্যার পরিস্থিতির পর্যবেক্ষণ করছি এবং জনসাধারণকে সর্তক থাকতে বলা হয়েছে। জনপ্রতিনিধিরা মাঠে কাজ করছেন। 


আরকেএস-০১/এএফ-০৫